October 19, 2021, 11:51 am
শিরোনাম :
সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন কুলিয়ারচর থানার ওসি সুলতান মাহামুদকে ফুলের তোড়া ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা ভৈরবে এতিমদের মাঝে জেলা প্রশাসক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি সম্মাননা পেলেন ইউপি চেয়ারম্যান নিজাম ক্বারী ভৈরবে নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)’র ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত ভৈরবে কোভিড-১৯ টিকা প্রয়োগের বিষয়সহ সার্বিক পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ভৈরবে বিভ্রান্তিমুলক খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাতে ঢাকা থেকে জামালপুরগামী ট্রেনে ডাকাতি, নিহত ২ আমাকে আর ইভা রহমান বলবেন না, আমি এখন ‘ইভা আরমান’ তৃতীয়বারের মতো বিসিবির সভাপতির দায়িত্ব পাচ্ছেন পাপন

অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক রাতে যানজট, দিনে ফাঁকা

শামীম আহমেদ
  • আপডেটের সময় : Sunday, July 18, 2021
  • 72 দেখেছেন:
অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক রাতে যানজট, দিনে ফাঁকা

অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে শনিবার রাতে যানজটের সৃষ্টি হয়। কিন্তু রোববার সকাল থেকেই পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। একপর্যায়ে দুপুরে স্বাভাবিকের চেয়ে অনেক কম যান এই মহাসড়কে চলাচল করতে দেখা যায়। ফলে যানজট না থাকায় নির্বিঘ্নে বাড়ি ফিরছেন মানুষ।

আসন্ন ঈদ কেন্দ্র কয়েক দিন ধরে বঙ্গবন্ধু সেতু হয়ে স্বাভাবিকের চেয়ে কয়েক গুণ বেশি যানবাহন চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্রে জানা যায়, গত শনিবার সকাল ছয়টা থেকে রোববার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৭১৩টি যানবাহন সেতু পারাপার হয়েছে। স্বাভাবিক অবস্থায় ১২–১৩ হাজার যানবাহন পারাপার হয়। এর আগে শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত ৩৩ হাজার ৯১২টি যানবাহন পারাপার হয়েছে। ফলে অতিরিক্ত যানবাহনের চাপে শুক্র ও শনিবার বিভিন্ন সময় বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল পর্যন্ত ২৫ থেকে ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। থেমে থেমে চলতে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে কাটাতে হয় যাত্রীদের। রোববার সকাল থেকে যানবাহনের চাপ কমতে থাকে। সেই সঙ্গে কেটে যেতে থাকে যানজট। বেলা ১১টার মধ্যে মহাসড়ক যানজটমুক্ত হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।দুপুর ১২টায় মহাসড়কের টাঙ্গাইল শহর বাইপাস মোড় থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সরেজমিনে দেখা যায়, স্বাভাবিকের চেয়ে অনেক কম যানবাহন রাস্তায়। তাই ফাঁকা রাস্তায় দ্রুতগতিতে ছুটে চলছে যানবাহনগুলো। কোথাও থামতে হচ্ছে না। তবে সেতু এলাকায় গিয়ে দেখা যায়, টোল প্লাজা থেকে প্রায় দুই কিলোমিটার যানবাহনের সারি রয়েছে। সেতু কর্তৃপক্ষ জানায়, টোল দিতে গিয়ে যানবাহনের এই লাইনের সৃষ্টি হয়েছে। তবে খুব বেশি সময় দাঁড়িয়ে থাকতে হচ্ছে না।

এলেঙ্গা সিএনজি স্টেশনে ঢাকা থেকে বগুড়াগামী মাইক্রোবাসের যাত্রী হাবিবুর রহমান জানান, ঢাকা থেকে তিন ঘণ্টার কম সময়ে এলেঙ্গা পর্যন্ত চলে এসেছেন। কোথাও যানজটে পড়তে হয়নি। অন্যবার ঈদের আগে বাড়ি ফিরতে ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে যানজটে আটকে থাকতে হতো। রাজশাহীগামী বাসের চালক সেলিম মিয়া জানান, রোববার সকাল থেকে মহাসড়কে যানবাহনের চাপ নেই।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, সিরাজগঞ্জের দিকে গাড়ি টানতে পারলে যানজট হবে না বলে আশা করা যাচ্ছে। তবে রোববার রাত থেকে আবার গাড়ির চাপ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

এই বিভাগের আরও খবর

Categories

All rights reserved © SA News 24 BD 2020-2021
Theme Development By TechMas