ভৈরবে অনলাইন পত্রিকা প্রতিবাদ নিউজ.কম এর ১ম বছর পূর্তি উদযাপন

শামীম আহমেদ:
“বিজয়ের চেতনায় পথচলা” এই শ্লোগানে আজ থেকে এক বছর পূর্বে বন্দর নগরী ভৈরব থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল “প্রতিবাদ নিউজ.কম”র প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বর্ষে পদার্পণ করেছে।
অনলাইন পত্রিকা প্রতিবাদ নিউজ.কম এর ১ম বছর পূর্তি উদযাপন উপলক্ষে সম্পাদক খাইরুল ইসলাম ভূইয়া কে কেক খাওয়ার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার সম্পাদক সোহেল সাশ্রু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব থানার উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম,জিটিভি ও দৈনিক ভোরের ডাক ভৈরব প্রতিনিধি এম এ হালিম, অনলাইন পত্রিকা SAnews24bd.com এর সম্পাদক ও প্রকাশক এবং সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক শামীম আহমেদ, অনলাইন পত্রিকা গ্রামিন নিউজ এর সম্পাদক ও দৈনিক ইনকিলাব ভৈরব প্রতিনিধি এম আর রুবেল, আরটিভি ও আলোকিত বাংলাদেশ ভৈরব প্রতিনিধি আল আমিন টিটু, সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকার নির্বাহী ও বার্তা সম্পাদক নাজির আহমেদ আল আমিন,সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকার স্টাফ রিপোাটার এম আর ওয়াসিম, দৈনিক প্রতিদিনের সংবাদ ভৈরব প্রতিনিধি মিজানুর রহমান পাঠোয়ারী, মহনা টিভি ও দৈনিক আমার সংবাদ ভৈরব প্রতিনিধি মোঃ জামাল মিয়া, দৈনিক আজকের সারাদিন পত্রিকার কুলিয়ারচর প্রতিনিধি শুভ্রা, অনলাইন পত্রিকা SAnews24bd.com এর কুলিয়ারচর প্রতিনিধি মৌসুমি আক্তার, ঢাকা প্রতিদিন এর ভৈরব প্রতিনিধি সোহানুর রহমান সোহান, বিবিসি বাংলা ও বাংলা পত্রিকার প্রতিনিধি পলাশ আহমেদ, দৈনিক স্বাধিন বাংলা পত্রিকার ভৈরব প্রতিনিধি জুয়েল মিয়া, প্রতিবাদ নিউজ এর বেলাব প্রতিনিধি মোঃ আলমগীর পাঠান, ফয়সাল আলম প্রমূখ।

এসময় সম্পাদক খাইরুল ইসলাম ভূইয়া বলেন, আপনাদের সবার সহযোগিতা আর ভালোবাসা নিয়েই অনলাইন জগতের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “প্রতিবাদ নিউজ.কম” এখন সর্বমহলের অনলাইন পত্রিকা হয়ে উঠতে সক্ষম হয়েছে ।

আমরা চেয়েছি বন্দর নগরী ভৈরবের অনলাইন নিউজ পোর্টালের পারিবারিক সংবাদ মাধ্যম হতে, তথা আপনাদের পরিবারের প্রিয় একজন সদস্য হয়ে উঠতে। আমরা তাই এমন কিছু নেতিবাচক বিষয় প্রকাশ করি না, যা আমাদের সামাজিক, সাংস্কৃতিক ও পারিবারিক মূল্যবোধে আঘাত করবে।

আবার আমরা চেয়েছি বাড়ির ছোট শিশুটি থেকে প্রবীণতম সদস্যের চাহিদা যেন এই অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে মেটানো যায়। আমাদের চেষ্টা অব্যাহত আছে। একটি গণমাধ্যমের সংবাদের মান দেখে পাঠকরা অনেক কিছু সিদ্ধান্ত নেন। সঠিক ও স্বচ্ছ সংবাদ প্রকাশিত হলে পাঠক সংখ্যা বৃদ্ধি পাবে। আর পাঠকের প্রত্যাশা পূরণে ব্যর্থ হলে ওই গণমাধ্যমটি ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়ে।

সেই দিক থেকে আমরা আনন্দিত ও আশাবাদি। এক ঝাঁক তরুণ ও মেধাবী সাংবাদিকের প্রচেষ্টায় আমাদের অনলাইন নিউজ পোর্টাল দ্রুত জনপ্রিয়তা পেয়েছে।২০১৯ সালের নভেম্বর মাসে আমরা যাত্রা শুরু করি। আমাদের পথ চলাটা সহজ ছিল না।একদিকে বৈশ্বিক মহামারি করুনার ভয়াল থাবা সারা বিশ্বকে করে তুলছে আতঙ্কিত এবং বিশ্ব অর্থনীতিতে চলছে মন্দার ভয়াল আঘাত।

কিন্তু শুরুর দিনটি থেকেই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য ছিল একটাই । আমরা স্বাধীন, সৎ , নিরপেক্ষ ও সাহসী সাংবাদিকতা করব। দালালি, চাটুকারিতা থেকে দূরে থাকব। আমরা কোনো দলের মুখপাত্র হব না।সত্য সংবাদ প্রকাশে থাকব নির্ভীক ও সাহসী। আমরা থাকব সাধারণ জনগণের পক্ষে। কোনো সত্য উচ্চারণে আমরা পিছু হটবো না। আমরা ইতিবাচক পরিবর্তনে সহায়তা করব। মুক্তিযুদ্ধের পক্ষে ও ইসলামি মূল্যবোধকে হৃদয়ে ধারণ করে আমরা গণতন্ত্রকে সুসংহত রাখতে কাজ করে যাব। নারী-শিশুর অধিকার, অসহায়ের অধিকারের পক্ষে বলিষ্ঠ ভূমিকা রাখব। আমরা চেষ্টা করেছি আমাদের লক্ষ্যে অটুট থাকতে। ভবিষ্যতে আমরা এ পথ থেকে সরে যাব না। আমরা স্বপ্ন দেখি সুখী, সমৃদ্ধ, শান্তিপূর্ণ এক অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের।

এ স্বপ্নপূরণে আমাদের সবাইকে কাজ করে যেতে হবে। আমাদের পথ চলা এক বছর পূর্ণ হল। বসে থাকার সময় নেই, ফিরে তাকানোর সুযোগ নেই। মা, মাটি ও মানুষকে ভালোবেসে আমাদের পাড়ি দিতে হবে বহুদূর। আমরা অঙ্গীকারবদ্ধ, আমাদের লক্ষ্যমাত্রা অনেক। আমাদের উদ্দেশ্য সব সময় ইতিবাচক। পাঠকের ভালবাসা আর সহযোগিতায় আমরা অাজ প্রতিকূল পথ পাড়ি দিতে প্রস্তুত আছি। পাঠকের ভালবাসায় ‘প্রতিবাদ নিউজ’তার পথে অবিচল আছে। এভাবেই বহুদূর যেতে চাই। ভালবাসা অবিরাম। সবাই ভাল থাকবেন। যা কিছু ভাল , তার সাথে আছি।যা কিছু মিথ্যা ও অসত্য তার বিরুদ্ধে আমাদের সাধ্যমত প্রতিবাদ। সবাইকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »