October 19, 2021, 10:56 am
শিরোনাম :
সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন কুলিয়ারচর থানার ওসি সুলতান মাহামুদকে ফুলের তোড়া ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা ভৈরবে এতিমদের মাঝে জেলা প্রশাসক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি সম্মাননা পেলেন ইউপি চেয়ারম্যান নিজাম ক্বারী ভৈরবে নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)’র ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত ভৈরবে কোভিড-১৯ টিকা প্রয়োগের বিষয়সহ সার্বিক পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ভৈরবে বিভ্রান্তিমুলক খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাতে ঢাকা থেকে জামালপুরগামী ট্রেনে ডাকাতি, নিহত ২ আমাকে আর ইভা রহমান বলবেন না, আমি এখন ‘ইভা আরমান’ তৃতীয়বারের মতো বিসিবির সভাপতির দায়িত্ব পাচ্ছেন পাপন

অভিনেতা ও মানবতার ফেরিওয়ালা মাসুম খানের মাথার অস্ত্রোপাচার সফলভাবে সম্পন্ন

শামীম আহমেদ
  • আপডেটের সময় : Monday, June 21, 2021
  • 223 দেখেছেন:

ব্রেইন স্ট্রোক করে হাসপাতালে ভর্তি ছিলেন ৪দিন ধরে কর্তব্যরত চিকিৎসকের নিবির পর্যবেক্ষণে অপারেশন সফল হয়েছেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা মাসুম খানের। বর্তমানে তিনি ঢাকার ইবনেসিনা হাসপাতালে ৪দিন যাবত চিকিৎসাধীন থেকে গতকাল রবিবার হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাসায় যাচ্ছেন বলে জানান তার ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি থেকে জানিয়েছেন, সুস্থতা আল্লাহর কত বড় নেয়ামত অসুস্থ না হলে হয়তো বুজাই হতোনা,যারা সুস্থ আছেন আল্লাহর ওয়াস্তে শুকরিয়া আদায় করুন,আলহামদুলিল্লাহ সফল ভাবে আমার মাথার অস্ত্রোপাচার শেষ হওয়ার পর ৪দিন ডাক্তাদের নিবীর পর্যবেক্ষণে থেকে আজ আমাকে রিলিজ দেওয়া হয়েছে,বাড়ীর উদ্যেশে রওনা দিলাম,এত এত মানুষের ভালোবাসা,দোয়া ও আল্লাহর রহমতে আমি এখন অনেকটাই ভালো আছি। পরিপূর্ণ সুস্থ হতে কিছুদিন সময় লাগবে। আজীবন কৃতজ্ঞতা আমার ভাই,বন্ধু আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খীদের প্রতি যারা আমার জন্য মন খুলে দোয়া করেছেন। আল্লা সবার সহায় হউক। এদিকে মাসুম খান যেন দ্রুত সুস্থ হয়ে সবার মাঝে ফিরে আসেন এজন্য পৃথক পৃথক ভাবে বিশেষ দোয়া মাহফিল এর আয়োজন করেন সামাজিক সংগঠন এঅপদ এর উদ্যোগে ছনছাড়া এতিমখানায় এবং গত শুক্রবার পার্থিব অভিনয় শিল্পীর আয়োজনে নরসিংদী জেলার বেলাব উপজেলার মাহমুদাবাদ মগল কাজী মাদ্রাসা ও এতিমখানায় এবং মাসুম খানের পরিবারের সদস্যদের উদ্যোগে নিজ বাড়িতে হাসেম খান মাদ্রাসায়
বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গত ১৩ জুন রবিবারে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জের মেঘনা নদীর তিরে অবস্থিত চর সোনারামপুরে জনপ্রিয় ফেসবুক পেইজ পার্থিব টেলিফিল্মস এর বাটি চালান নামক একটি ধারাহিকে সারাদিন সুটিং করে রাত ৯ টার দিকে তার গ্রামের বাড়িতে যান। রাত এগারটার দিকে তার মাথায় প্রচন্ড যন্ত্রনা আর বুমি হলে তাকে পরিবারের সদস্যরা দ্রুত ঢাকার একটি বেসরকারী ইবনেসিনা হাসপাতালে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা করে জানান, মাসুম খাঁন ব্রেইন স্ট্রোক করেছেন । তার ব্রেইনে দ্রুত সময়ের মধ্যে অস্ত্রোপচার করতে হবে। গত দুদিন ধরে ডাক্তাররা চেকাপ করছেন বলেও জানান মাছুম খানের সহধর্মিণী রুনা খান।
মাসুম খান, ড.মাসুদ পথিকের সরকার অনুদানের ছবি – নেকাব্বরের মহাপ্রয়াণ ও মায়া দ্যা লস্ট মাদার জাতীয় চলচিত্র পুরুস্কারকৃত যাহাতে মাসুম খানের অভিনয় ছিলো প্রশংসার দাবিদ্বার। তাছাড়া তিনি বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আর টিভির জনপ্রিয় ধারাবাহিক বয়রা পরিবার, বৈশাখী টেলিভিশন এর লাল পাহার, জনপ্রিয় ধারাবাহিক কথা কাজে মিল নেই। একুশে টেলিভিশন এর খন্ড নাটক রোজাদার, তাছাড়া স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল “চ্যানেল আইতেও অসংখ্য খন্ড নাটক ও টেলিফিল্ম এ অভিনয় করেছেন এই গুণী জনপ্রিয় অভিনেতা মাসুম খান। গত কয়েক বছর আগে পার্থিব টেলিফিল্মস এর কর্ণধার জনপ্রিয় পরিচালক পার্থিব মামুনের নজরে আসেন এই মাছুম খান। তারপর আর পিছনে তাকাতে হয়নি এই গুণী অভিনয় শিল্পীকে একের পর এক ধারাবাহিক নাটকে অভিনয় করে বিশ্বের ১৭৮ টি শহরের বাংলাদেশের প্রবাসী ভাই-বোনদের দিয়েছন বিনোদন। তার নিঁখুদ অভিনয়ের জন্য বেশ কয়েকবার পেয়েছেন, একতারা বিজয় উৎসব পুরষ্কার। সম্প্রতি ৪ টা বাংলা সিনেমাতেও চুক্তিবদ্ধ হয়েছেন এই গুণি অভিনয় শিল্পী।
এই গুণী অভিনেতার জন্ম ১৯৮৩ সালের ১৬ ডিসেম্বর। তার নিজ গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলার লীপুর গ্রামে তার পিতা মরহুম হাসেম খানের একটি মাদ্রাসা ও হাসেম খাঁন কল্যান ট্রাস্ট এর সভাপতির দায়িত্ব পালন করছেন মাসুম খান তাছাড়াও মাসুম খান পার্থিব অভিনয় শিল্পী সংঘের সিনিয়র সহ-সভাপতি ও অনলাইন পত্রিকা এস এ নিউজ টুয়েন্টিফোর বিডি ডট কম ও পার্থিব টেলিফিমস ডট কম এর বিনোদন বিষয়ক সম্পাদক এবং ব্লাড ডোনেশন কাব অব ভৈরব ও ভৈরব উপজেলা মানবিক সংগঠন এর উপদেষ্টা। তিনি বিনোদন জগতের পাশাপাশি মানব সেবায়ইও রেখেছেন অনেক সুনাম তিনি রাত কিংবা দিন মমূর্ষ রোগীকে রক্তদিয়ে জীবন বাঁচানোর সহযোগীতা থেকে নিয়ে এতিম অসহায় এর পাশে থেকেও তিনি অসামান্য কাজ করে যাচ্ছেন। তাছাড়া করোনা মহামারিতেও তিনি জনসচেতন মূলক অনেক নাটক ও মানবতার ফেরীওয়ালা হিসেবে কাজ করেছেন। তার পিতা মরহুম হাসেম খাঁন ছিলেন শিা কর্মকর্তা। বাংলা একাডেমীর প্রথম পুরষ্কারপ্রাপ্ত শ্রেষ্ঠ লেখক। মাছুম খান যেন দ্রুত সস্থ হয়ে পূনরায় আমাদের মাঝে ফিরে আসেন সে দোয়া চেয়েছেন তার সহধর্মিণী রুনা খান, তার বন্ধু পার্থিব অভিনয় শিল্পী সংঘের সভাপতি পার্থিব মামুন ও অনলাইন নিউজ পোর্টাল এস এ নিউজ টুয়েন্টিফোর বিডি ডট কম এর সম্পাদক ও প্রকাশক এবং সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক শামীম আহমেদ সহ তার সকল বন্ধুবান্ধব আত্মীয় স্বজন সকলের নিকট দোয়া কামনা করেছেন।

এই বিভাগের আরও খবর

Categories

All rights reserved © SA News 24 BD 2020-2021
Theme Development By TechMas