আমরা গ্রাম পুলিশরা রাতদিন করোনা ঠেকাইতে মাঠে কাম করছি আমরাও অভাবে আছি

বিশেষ প্রতিবেদক:

আমরা রাতদিন করোনা ঠেকাইতে মাঠে কাম করছি। আমাদের জীবনের তো নিরাপত্তা নাই। আমাদের জীবন রক্ষার কোনো উপকরণ নাই।তার পরও লকডাইনে আমরাও অভাবে আছি। আমাদের গ্রাম পুলিশের কতা কেউ তো ল্যাখে না।

পিরোজপুরের কাউখালীতে করোনা সংকটে মাঠ পর্যায়ে কর্মরত করোনা যোদ্ধা গ্রাম পুলিশ পঞ্চাশোর্ধ আব্দুল মান্নান এমন আক্ষেপের কথাগুলো বলেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে পিরোজপুরের কাউখালী উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে অবিরাম কাজ করে যাচ্ছেন উপজেলার ৪৯ জন গ্রাম পুলিশ সদস্য। একদিকে লকডাইনে পরিবারে অভাব আর অন্যদিকে জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংকটের শুরু থেকে মাঠে নিবেদিত হয়ে কাজ করছেন এসব গ্রাম পুলিশ সদস্যরা।

জানা গেছে, ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা ও বিদেশ থেকে আসা ব্যক্তিদের খুঁজে বের করে তালিকা তৈরি ও তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার পাশাপাশি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা ব্যক্তিদের অবিরাম নজরদারি, সামাজিক দূরত্ব সম্পর্কে সচেতন করাসহ অন্যান্য সেবা প্রদানে নিয়োজিত রয়েছে গ্রাম পুলিশ সদস্যরা। এ ছাড়া সন্ধ্যায় বিভিন্ন অলিতে-গলিতে, মোড়ে-মোড়ে দোকান পাট বন্ধ নিশ্চিত করণ ও বাজারে লোকসমাগম ঠেকাতে যেমন কাজ করছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »