আমেরিকায় আটকে পড়া ২৪২ বাংলাদেশি ঢাকায় আজ ভোরে অবতরণ করবেন

অনলাইন ডেক্স :

আমেরিকায় আটকে পড়া ২৪২ বাংলাদেশি নিয়ে কাতার এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে ডুলেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করেছে গতকাল শুক্রবার রাত ১১টায়। ফ্লাইটটি ১৭ মে রবিবার ভোরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, সকল যাত্রীই আমেরিকান চিকিৎসকের কাছে থেকে ‘করোনা-মুক্ত’র সার্টিফিকেট নিয়েছেন এবং তা ঢাকায় কর্তৃপক্ষের কাছে পেশ করবেন। এসব বাংলাদেশির মধ্যে রয়েছেন বিভিন্ন ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী, ট্যুরিস্ট অথবা বিজনেস ভিসায় আগতরা ছাড়াও কিছু সরকারি ও বেসরকারি অফিসের কর্মকর্তা।

গত ৪ মে পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছেন আটকে পড়া বাংলাদেশিদের ঢাকায় নেয়ার জন্যে। এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেনের নির্দেশে করোনার কারণে আটকে পড়া বাংলাদেশিদের মধ্যে যারা ঢাকায় ফিরতে উদগ্রিব তাদের তালিকা করে ওয়াশিংটনস্থ দূতাবাস এবং নিউইয়র্ক ও লসএঞ্জেলেসস্থ কন্স্যুলেট জেনারেল অফিস। চার্টার্ড ফ্লাইটের ভাড়া হিস্যা অনুযায়ী পরিশোধের শর্তেই তারা রওয়ানা দিলেন প্রিয় মাতৃভ’মিতে স্বজনের সাথে ঈদ উদযাপনের অভিপ্রায়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »