ইউরোপে করোনাভাইরাস মহামারি অবস্থার উন্নতির দিকে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক নিউজ ডেক্স:
ইউরোপে কোভিড-১৯ করোনাভাইরাস মহামারি অবস্থার উন্নতির দিকে। তবে সার্বিকভাবে বৈশ্বিক পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। এমনটি মনে করছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউওইচও) প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস। ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুসের বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

সোমবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস সাংবাদিকদের বলেন, গত ১০ দিনের ৯ দিনে বিশ্বজুড়ে ১ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি জানান গতকালকের শনাক্ত হওয়াদের মধ্যে ৭৫ শতাংশ পাওয়া গেছে ১০টি দেশ থেকে। এই দশ দেশের বেশিরভাগই আমেরিকা ও দক্ষিণ এশিয়ার।
ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস যেসব দেশে পরিস্থিতি স্বাভাবিকের দিকে অথবা উন্নতির দিকে তাদের মনে করিয়ে দেন আত্মতৃপ্তিতে ভোগা যাবে না। তিনি বলেন, এসব দেশের জন্য সবচেয়ে বড় হুমকি হচ্ছে আত্মতৃপ্তিতে ভোগা।
আমেরিকার জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনায় শনাক্ত রোগী ৭০ লাখ ৬৫ হাজার ৫৯৭ জন। আর সোমবার রাত সাড়ে ১২টা পর্যন্ত মৃতের সংখ্যা ৪ লাখ ৪ হাজার ২১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »