করোনাভাইরাসে সারাদেশে নতুন শনাক্ত ৩৮৬৮, মারা গেছেন ৪০

বিশেষ প্রতিনিধি:
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮৬৮ জন সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। মারা গেছেন ৪০ জন। সব মিলিয়ে মারা গেছেন ১ হাজার ৬৬১ জন। দেশে সব মিলিয়ে শনাক্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ শুক্রবার এমন তথ্য জানানো হয়।
ব্রিফিংয়ে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৩৮ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন। নতুন করে মারা যাওয়া ৪০ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৯ জন নারী।
গতকাল বৃহস্পতিবার দেশে করোনায় ৩ হাজার ৯৪৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৯ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১৮ হাজার ৪৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৭ হাজার ৪৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৪১টি নমুনা।

দেশে ৬৬টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, কোভিড হাসপাতালে শয্যা খালি আছে, চাইলে রোগী ভর্তি হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »