গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় প্রাণ গেছে ৬ হাজার ৭৪৪ জনের,সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৪৬২ জন

বিশেষ প্রতিনিধি:
আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ১৪ লাখ ৮৪ হাজার ৬৩৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৪২ হাজার ৫৫ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৭৪৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ৩৬ হাজার ৩৩৫ জন মানুষ।আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৯ লাখ ১০ হাজার ৮৭৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৪৬২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৯৩ লাখ ৬৩ হাজার ২৫০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৭৪ হাজার ১৭০ জন বা ১%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮৫ লাখ ৮৪ হাজার ৮১৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৬৬৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২৭ হাজার ৪০৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাযার ২২৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৬ লাখ ২ হাজার ১১৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার জন।মৃত্যু হয়েছে ৭০৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ৫ হাজার ১৫৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১৬ হাজার ৬৫৩ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৬৮ লাখ ৭১ হাজার ৮৯৫ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৬৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৮৩২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৪৫৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৭১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৭ লাখ ৫৬ হাজার ৫৮৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৪৭ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৭০০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৪ হাজার ৯৫২ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১৭ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৬ হাজার ৫৬০ জন।

স্পেনে আক্রান্ত ১০ লাখ ৪১ হাজার ৬৪১ জন।মোট মৃত্যু ৩৪ হাজার ৩৬৬ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৭৩ জন।মৃত্যু ১৫৬ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১০ লাখ ৩৭ হাজার ৩২৫ জন। মারা গেছেন ২৭ হাজার ৫১৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৪০ হাজার ৫২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৩২৬ জন এবং মৃত্যু ৪১৯ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ৯ লাখ ৮১ হাজার ৭০০ জন। মারা গেছেন ২৯ হাজার ৪৬৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮ লাখ ৮৪ হাজার ৮৯৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৬১ জন।মৃত্যু ১৯২ জনের।

ফ্রান্সে মোট আক্রান্ত ৯ লাখ ৫৭ হাজার ৪২১ জন। মারা গেছেন ৩৪ হাজার ৪৮ জন এবং সুস্থ্য হয়েছেন ১ লাখ ৭ হাজার ৬৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৬৭৬ জন।মৃত্যু ১৬৩ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৭৬ হাজার ৮৮৫ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৯৩৭ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৯২ হাজার ৮৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৬৭ জন।মৃত্যু ৬২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ৬০ হাজার ৭১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৮৮ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৮৯৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৫৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৭ হাজার ৫৮৪ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৯ হাজার ২২৯ জন। মারা গেছেন ৪৪ হাজার ১৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৬৮৮ জন এবং মৃত্যু ১৯১ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৮ হাজার ৩৫৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৫ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৭৪১ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪১ হাজার ৭০৬ জন।

ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ৪৫ হাজার ২৮৬ জন।মোট মৃত্যু ৩১ হাজার ৩৪৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৭০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬১৬ জন এবং মৃত্যু ৩১২ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৫ হাজার ৬৩৭ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭১৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৮ হাজার ২৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৫৯ জন এবং মৃত্যু ১৭ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৯ হাজার ৬৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৯৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৮৩২ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৩৭৪ জন।

ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৩৮ হাজার ২৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৬৭ জন। মোট মৃত্যু ১০ হাজার ৪১৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫২ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১০ জন।

বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৭২৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাযার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৪৫ জন এবং মৃত্যু ২৪ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৯১ হাজার ৩৫৫ জন। মোট মৃত্যু ৯ হাজার ৯৯৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৫৭ জন,মৃত্যু ৪৪ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৭৩ হাজার ১০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৬৭ জন। মোট মৃত্যু ১২ হাজার ৮৫৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৫০৯ জন।

ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৬২ হাজার ২৪৩ জন। মোট মৃত্যু ৬ হাজার ৭৪৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১১ হাজার ৫০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০৯ জন,মৃত্যু ৬০ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »