দলীয় প্রতিকে হচ্ছে না এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচন

অনলাইন ডেক্স:

এবার দলীয় প্রতিক থাকছেনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২০২১ সাল থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক না দেয়ার কথা আওয়ামীলীগের নীতি নির্ধারক কমিটির বৈঠকে আলোচনা হয়। তবে সবাই ঐক্যমত হয়েছেন। কিন্তু জাতীয় সংসদে আইন পাস করার প্রয়োজন আছে বলে মনে করেন তারা। আগামী জানুয়ারী মাসের ১০ তারিখে সংসদ বসবে, মার্চ মাসে ইউনিয়ন পরিষদ নির্বাচন তাই সংসদে আইনটি পাস করে নিবেন বলে জানা গেছে।

আওয়ামীলীগ সরকার তৃণমুলে আর দলিয় কোন্দল সৃস্টি করতে রাজি নয়। কারন দলিয় নোমিনেশন দিলে দলের বিদ্রোহী প্রার্থীরা সমস্যা করে, এই ভাবে সারা দেশে দলের ভিতরে সাংগঠনিক অব কাঠামো ভেংগে যাচ্ছে। তাই সামাল দিতে সরকার কঠিন সমস্যায় পরে, এই কারনে এবার দলীয় প্রতীক আর না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সরকার।

অন্য দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিক্ষাগত যোগ্যতা নিয়ে যে কথা রটানো হচ্ছে তা গুজব বলে স্থানীয় সরকার মন্ত্রনালয় বলেছেন। কারন সরকার এই ব্যাপারে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত নেন নাই।

মুল কথা তৃণমুল থেকে জনগণের ভোটে নির্বাচিত হতে হবে। দলীয় প্রার্থী আর দেয়া হবেনা বলে প্রধানমন্ত্রী বলেছেন এবং আওয়ামীলীগের সিনিয়র নেতারা ঐক্য মত হয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন ওই বৈঠকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »