নাসিরনগরে করোনা সংকটাপন্ন মানুষজনের পাশে সামাজিক সংগঠন ওয়েলফেয়ার এসোসিয়েশন(ওয়ানু)

নাসিরনগর প্রতিনিধি:
ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর, উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন(ওয়ানু) এর উদ্যোগে করোনা সংকটে ঈদকে সামনে রেখে বিপদগ্রস্থ ৫০০ পরিবারের মধ্যে শুভেচ্ছা উপহার হিসেবে ২৩ মে ২০২০ রোজ শনিবার সকাল ১০ ঘটিকার সমঢ নাসিরনগর কলেজ প্রাঙ্গণ হতে ১৩ টি ইউনিয়নের প্রতিনিধির মাধ্যমে সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্ঠু ভাবে বিতরণ করা হয়।

জানা গেছে, ওয়ানু প্রতিষ্ঠালগ্ন থেকেই নাসিরনগর উপজেলার শিক্ষা, সংস্কৃতি ও সমাজকল্যাণে নিবেদিত ভাবে কাজ করে যাচ্ছে । মেধাবীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান, শিক্ষক ও গুনীজন সম্বর্ধনা, শিক্ষিত যুবকদের জন্য ক্যারিয়ার কর্মশালা, অসহায় প্রতিবন্ধীদের সহায়তা ও সামাজিক সচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়মিত আয়োজন করে যাচ্ছে।তাছাড়াও এ করোনা মহামারির শুরুর দিকেই নাসিরনগরবাসিকে মাস্ক, স্যানিটাইজার প্রদানসহ সচেতনতা বৃদ্ধির জন্য প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে ওয়ানু।
এলাকার মেধাবী ও কৃতি ছাত্র ছাত্রী যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে অধ্যয়ন শেষে প্রতিষ্ঠিত পেশাজীবী শেকড়ের টানে গড়ে তোলে অরাজনৈতিক ও সমাজ উন্নয়নমূলক এ সংগঠন ওয়ানু যা ইতোমধ্যে সৃষ্টিশীল ও মানবিক কার্যক্রম দ্বারা সর্বমহলে প্রশংসিত হয়েছে। শুধুমাত্র সদস্যদের অর্থায়নে পরিচালিত অরাজনৈতিক এ সংগঠন সম্পূর্ণ নিজস্ব তহবিল হতে সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করে থাকে।

নাসিরনগরের তেরটা ইউনিয়নের মোট ৫০০ শ নিম্ন মধ্যবিত্ত, অসহায় এবং কর্মহীন পরিবারের জন্য এ শুভেচ্ছা উপহার ইউনিয়ন প্রতিনিধির মাধ্যমে সংশ্লিষ্ট পরিবারসমূহের নিকট পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে । এ উপহারের প্রতিটা প্যাকেটে চাল, ডাল, আলু, পেয়াজ, চিনি, দুধ, সেমাই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীসহ মাস্ক ও সচেতনতামূলক লিফলেট রয়েছে ।

উপহার বিতরণ কালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা ও ওয়ানুর সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম রিয়াদ নাসিরনগর সরকারি কলেজের ক্যামিষ্টি ও রসায়ণ বিভাগের সহকারি অধ্যাপক মাঈনুদ্দিন ভূইয়া শান্ত,পার্থ প্রথিম সোম,.সহ ওয়ানু সংগঠনের লোকজন উপস্থিত ছিলেন।
এ সময় ভিডিও বার্তার মাধ্যমে ওয়ানু সভাপতি নির্মল চন্দ্র বিশ্বাস, এফ সি এ নাসিরনগরের সকল মানুষকে ঈদ শুভেচ্ছা জানান এবং আগামী দিনেও নাসিরনগরবাসির পাশে ওয়ানু থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং সকলের নিকট দোয়া কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »