প্রতিশ্রুতি বঙ্গ করে মাদক বিক্রি করার অপরাধে ২ মাদক ব্যবসায়ীকে মোবাইল কোর্ট এর মাধ্যমে ৬ মাসের সাজা প্রদান

শামীম আহমেদ:
২৫ আগস্ট মঙ্গলবার বিকেলে কিশোরগঞ্জের ভৈরব পৌর শহরের কমলপুর পশ্চিমপাড়া এলাকায় “কমলপুর পশ্চিমপাড়া যুব সংঘের” উদ্যোগে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়। সভায় এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের সু-পথে ফিরে আসার আসায় সংগঠনের সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল এর বরাবরে নিজ নিজ স্বাক্ষরীত অঙ্গিকার করেন যে এলাকায় মাদক ক্রয়-বিক্রয়,জুয়া,দেহ ব্যবসা,চুরি,ছিনতাই, ডাকাতি সহ সকল অপরাধ ছেড়ে সুন্দর পথে ফিরে আসার জন্য অঙ্গিকারনামা জমা প্রদান করেন চিহিৃত মাদক ব্যবসায়ী মোতালিব (৪৫), বাবু(৩২),সুমন,ছিদ্দিক,বিপ্লব সহ বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি হাজী মোঃ মজলু মিয়া। উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন ভৈরব উপজেলা মাদক বিরোধী সংগঠনের সহ-সভাপতি রক্তসৈনিক শামসুল হক বাদল। এসময় আরো উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা মাদক বিরোধী সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শামীম আহমেদ, সাংবাদিক আশরাফুল আলম, সাংবাদিক পলাশ আহমেদ, সমাজসেবক ও ব্যবসায়ী সুমন রহমান, বলাকা স্কুল এর প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেন সৈকত,আলমগীর।
আল্টিমেটামের শেষ দিন ছিল আজ এলাকার সাত জন মাদক ব্যবসায়ী সংগঠনের নিয়ম মেনে অঙ্গীকার নামায় স্বাক্ষর করে ভালো পথে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েছেন আর দুই জন মোতালিব এবং বাবু প্রতিশ্রুতি বঙ্গ করে মাদক বিক্রি করার সময় হাতেনাতে ধরে ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন এর নির্দেশে গ্রেফতার করে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা কাছে নিয়ে গেলে মোবাইল কোর্ট এর মাধ্যমে ৬ মাসের সাজা প্রদান করেন মাদক বিক্রেতা মোতালিব ও ক্রেতা বাবু কে। তাছাড়া আরো একজন মাদক ব্যবসায়ীকে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ জিসান এর ব্যবসায়ী কাজের বালুর ট্রাকে প্রতিমাসে ৭ হাজার টাকা ও প্রতিদিনের হাজিরা বাবদ ২শত টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জিসানের ব্যবসায়ী কাজে যোগদান করান।
উক্ত উদ্যোগে এলাকার সাধারণ মানুষের মাঝে স্বস্থি ফিরে পেয়েছে বলে জানান সুশীল সমাজের লোকজন।সেই সাথে সংগঠনের উত্তরাত্বর সমৃদ্ধি কামনা করেন স্থানীয় এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »