প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবরণ দিবস উপলক্ষে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের আলোচনাসভা ও দোয়া মাহফিল

শামীম আহমেদ:
আজ ১৬ জুলাই বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারাবরণ দিবস উপলক্ষে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এসময় সভাপতিত্ব করেন, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ।

২০০৭ সালের ১৬ জুলাই আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনার কারাবন্দি প্রসঙ্গে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ বলেন, ২০০৭ সালের এই দিনে জননেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করার মধ্য দিয়ে প্রকৃতপক্ষে গণতন্ত্রকেই বন্দি করা হয়েছিল। সে কারণে ১৬ জুলাই শুধু শেখ হাসিনার কারাবন্দি দিবস নয়, গণতন্ত্রেরও বন্দি দিবস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবেক সহ-সভাপতি মুজিবুর রহমান স্বপন তার বক্তব্য বলেন,গণতন্ত্রের মানসকন্যা, মুক্তিযুদ্ধের চেতনার অগ্নিবীণা, যার ধমনীতে বঙ্গবন্ধুর রক্তস্রোত প্রবহমান, যার কন্ঠে বঙ্গবন্ধুর কণ্ঠ প্রতিধ্বনিত হয় এবং সংকটে-সংগ্রামে যিনি অবিচল-অনির্বাণ, আমাদের প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে তত্ত্বাবধায়ক সরকারের নানা অনিয়মের প্রতিবাদ করায় এই দিনে গ্রেফতার করা হয়েছিল। প্রকৃতপক্ষে অন্যায়, অবিচারের বিরুদ্ধ কণ্ঠ রোধ করার জন্য, গণতন্ত্রকে বন্দি করার জন্যই সেদিন তাকে গ্রেফতার করা হয়।
সাধারণ সম্পাদক এডভোকেট আফজালুর রহমান বাবু বলেন, শেখ হাসিনা গত সাড়ে ১১ বছর ধরে বাংলাদেশকে সফলভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। বাংলাদেশ তার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে রূপান্তরিত হয়েছে। দারিদ্র্য ৪১ শতাংশ থেকে ২০ শতাংশে নেমে এসেছে। তার নেতৃত্বে গত সাড়ে ১১ বছরের অর্থনৈতিক প্রবৃদ্ধি যোগ করলে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি পৃথিবীতে সর্বোচ্চ।
সাবেক দপ্তর সম্পাদক আব্দুল আজিজ বলেন,এই করোনা সংকটের মধ্যে মানুষকে স্বাস্থ্যসুরক্ষা দিয়ে, জনমানুষের জন্য সাহায্যের হাত প্রসারিত করে, অর্থনীতিকে এই সংকটের হাত থেকে মুক্ত করার জন্য আমাদের জিডিপির ৩.৬ শতাংশ প্রণোদনা ঘোষণা করে শেখ হাসিনা দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।
সাবেক পাঠাগার সম্পাদক – প্রিন্সিপাল এম এ হান্নান বলেন,২০০১ থেকে ২০০৬ পর্যন্ত ক্ষমতাসীন বিএনপি-জামাত সরকারের সমালোচনা করে সেচ্ছাসেবকলীগ নেতা বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশে বিএনপি-জামাতের নেতৃত্বাধীন সরকার ছিল, তাদের সীমাহীন দুর্নীতি, দুঃশাসন, একই সঙ্গে জঙ্গিবাদের উত্থানের মধ্য দিয়ে বাংলাদেশ একটি সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছিল। যারা দুর্নীতি, দুঃশাসনের মাধ্যমে দেশকে নরকে রূপান্তরিত করেছিল, তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ২০০৭ সালে শেখ হাসিনাকে বন্দি করা হয়েছিল।
কিশোরগঞ্জ জেলা সেচ্ছাসেবক লীগ নেতা মোঃ আনোয়ার পারভেজ বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শুধু গণতন্ত্রের মানসকন্যা এবং গণতন্ত্রের মুক্তির প্রতীকই নন, উন্নয়ন অগ্রগতির প্রতীক, তাকে লাল সালাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »