বাংলাদেশে একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই পুলিশ সদস্যের মৃত্যু

বিশেষ প্রতিনিধি: কোভিড-১৯ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে দুই পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

২১ মে বৃহস্পতিবার দুপুরে রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা মেট্রোপলিটন পুলিশের নায়েক আল মামনুর রশীদ।

একই দিনের চট্টগ্রাম জেলা পুলিশে কর্মরত মোখলেছুর রহমান নামে আরেকজন পুলিশ কনস্টেবল মারা যান। তিনি জেলা পুলিশের অধীনে সদর কোর্টে কর্মরত ছিলেন। করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১১ সদস্য মারা যান।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১১ পুলিশ সদস্যদের মধ্যে আট জন ঢাকা মহানগর পুলিশের সদস্য। অন্য দুই জন চট্টগ্রাম মহানগর পুলিশের সদস্য। সর্বশেষ নিহত আল মামুনুর রশীদ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পরিবহন বিভাগে কর্মরত ছিলেন।

পুলিশ কর্মকর্তারা জানান, প্রয়াত আল মামুনুর রশীদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগতি থানায়। তিনি স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন। আর প্রয়াত মোখলেছুর রহমানের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি থানার টামটা গ্রামে। তিনি স্ত্রী, তিন কন্যা ও এক পুত্র রেখে গেছেন।

পুলিশের এই দুই সদস্যের মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এদিকে প্রতিদিনই পুলিশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে বৃহস্পতিবার (২১ মে) পর্যন্ত সারাদেশে মোট তিন হাজার ২৩৫ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকা মহানগর পুলিশেই আক্রান্ত হয়েছেন এক হাজার ২৭৭ জন। এদের মধ্যে ৫৬৯ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে আবারও কাজে যোগ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »