বাংলাদেশে পুলিশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শুধু বাড়ছেই

বিশেষ প্রতিবেদক:

পুলিশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শুধু বাড়ছেই। বাহিনীটির মোট দুই হাজার ১৪১ জন এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৯৮ জনের। মোট আক্রান্তের মধ্যে অর্ধেকই ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপির।

আজ ১৫মে শুক্রবার পুলিশ সদরদপ্তরের একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সদরদপ্তর সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই ১০৪১ জন। বুধবার এ সংখ্যা ছিল ৯০৯ জন। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি। এছাড়া করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

এদিকে আর দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৮ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সব মিলে পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৪১ জন।

করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে রয়েছেন ১১৫২ জন ও আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তিন হাজার ৯১ জনকে। এ পর্যন্ত ৩৩৩ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মারা গেছেন সাতজন।

সদর দপ্তর বলছে, পুলিশে আক্রান্তদের সুচিকিৎসার জন্য সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন বাহিনী প্রধান ড. বেনজীর আহমেদ। এছাড়া ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে ‘বিশেষ টিম’ গঠন করা হয়েছে। যারা স্বশরীরে হাসপাতালে উপস্থিত হয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে সবার খোঁজখবর নিচ্ছেন। এছাড়া কে‌ন্দ্রীয় পু‌লিশ হাসপাতালে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এর বাইরে ২৫০ শয্যাবি‌শিষ্ট বেসরকা‌রি ইমপালস হাসপাতাল আড়াই মাসের জন্য ভাড়া নেয়া হয়েছে। সেখানেও আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »