বিএফডিসির প্রবেশমুখে কোভিড-১৯ জীবাণুনাশক বুথ স্থাপন

বিনোদন রিপোর্ট: বিশ্ব করোনা ভাইরাস মহামারিতে দিশেহারা বিশ্ব। দেশে করোনা সংক্রমণের শুরু থেকেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নানামুখী উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় আজ বিএফডিসির প্রবেশমুখে জীবাণুনাশক বুথ স্থাপন করা হয়েছে।

বিএফডিসিতে সব ধরনের শুটিং, ডাবিং, এডিটিং বন্ধ থাকলেও বিপাকে পড়া এসব শিল্পী ও কলাকুশলীরা  নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে এফডিসিতে যাচ্ছেন। তাদের সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে এফডিসির প্রবেশমুখে জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়।

এ প্রসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘এফডিসিতে সকল কার্যক্রম বন্ধ থাকলেও এখানে এখনো লেকজন আসেন। স্বল্প আয়ের মানুষগুলো আসেন ত্রাণ নিতে। তাদের সুরক্ষা দিতেই আমরা শিল্পী সমিতির পক্ষ থেকে এই টানেল স্থাপন করেছি। যেন সবাই জীবাণুমুক্ত হয়ে এফডিসিতে প্রবেশ ও বের হতে পারেন।’

তিনি আরো বলেন, ‘এফডিসিতে যারা ত্রাণসামগ্রী নিয়ে আসেন, তারা যথেষ্ট সুরক্ষিত। তবে আমাদের মাঝে যারা নিম্ন আয়ের মানুষ আছেন, তারা আসেন এসব সংগ্রহ করতে। মূলত পরিবারের কথা চিন্তা করে পেটের তাগিদে জীবনের মায়া ত্যাগ করে তারা ঘর থেকে বের হন। আমরা চাই আমাদের এই শিল্পী ও কলাকুশলীরা যেন জীবাণুমুক্ত হয়ে বাড়ি ফিরতে পারেন। কারণ তিনি আক্রান্ত হলে আক্রান্ত হবে তার পরিবার।’

আজ ১৮মে সোমবার দুপুর ২টায় জীবাণুনাশক টানেল উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএফডিসির এম.ডি নুজহাত ইয়াসমিন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, জয় চৌধুরী, জেসমিনসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »