বিয়ের পরদিনই করোনা উপসর্গে বরের মৃত্যু অতিথিদের পরীক্ষার পর ১১১ জনের কোভিড-১৯ পজিটিভ এসেছে

অনলাইন ডেক্স:
বিয়ে করার ঠিক একদিনের মাথায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন বর। আর এই হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যে। বিয়ের অনুষ্ঠানে আসা অতিথিদের পরীক্ষার পর ১১১ জনের কোভিড-১৯ পজিটিভ এসেছে।

এ মাসের শুরুর দিকে পাটনা জেলার পালিগঞ্জে এক ব্যক্তির বিয়েতে ওই ৪০০ জনের মতো অতিথি উপস্থিত ছিলেন। বিয়ের আগেই বরের করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেলেও তা নিয়ে খুব একটা সতর্ক না হয়ে বিয়ের অনুষ্ঠান চালিয়ে যান। পরে গুরগাঁওয়ের ওই পাত্রের বিয়ের সময় অবস্থার অবনতি ঘটে। একপর্যায়ে তাকে ডায়রিয়ার জন্য পাটনার একটি হাসপাতালে চিকিৎসাও করা হয়। যা কোভিড-১৯-এর একটি সম্ভাব্য উপসর্গ।

পরবর্তীতে তার আত্মীয়দের মধ্যেও ভাইরাসের লক্ষণ দেখা দিতে থাকে। এ সময় তাদের নমুনা পরীক্ষার পর ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। যখন আক্রান্তের সংখ্যা ১৫ এ পৌঁছেছিল তখন ২৪ ও ২৬ জুনের মধ্যে একটি বিশেষ ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। সেখানে বিয়ে ও অন্ত্যেষ্টিক্রিয়াতে অংশ নেওয়া প্রায় ৪০০ জনের কাছ থেকে সম্ভাব্য কেস পরীক্ষা, সনাক্তকরণ এবং তাদেরকে পৃথক করার জন্য।

ঘটনাটি পাটনা থেকে ৫০ কিলোমিটার দূরে ঘটেছে এই ঘটনা। এটাই বিহারে প্রথম বড় আকারে সংক্রমণ একটি ঘটনা থেকে।

এদিকে, জুলাই মাসে ভারতে শুরু হবে স্থানীয়ভাবে তৈরি হওয়া একটি ভ্যাকসিনের পরীক্ষা। হায়দ্রাবাদের ভারত বায়োটেক নামের একটি ফার্ম থেকে কিছু সংখ্যক মানুষের শরীরে করোনাভাইরাসের ভ্যাকসিন দেয়া হবে। এর আগে প্রাণীর শরীরে দিয়ে দেখা গেছে যে এটা নিরাপদ এবং ইম্যুন সিস্টেম এতে সাড়া দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »