ভৈরবের কালিকা প্রসাদে প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ উদ্বোধন

শামীম আহমেদ:
ভৈরব উপজেলাধীন কালিকা প্রসাদ ইউনিয়নের বিশিষ্ট ব্যাবসায়ী প্রয়াত মো: কাঞ্চন মিয়ার পরিবার ও কুমির মারা গ্রামের জনগনের যৌথ উদ্যোগে বহুল প্রতিক্ষিত প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ শুরু হয়েছে। আজ সোমবার ১০ ই আগষ্ট বিকেল ৪টায় প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিদ্যালয়টির উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সরেজমিনে গিয়ে জানা যায় কালিকাপ্রসাদ ইউনিয়নের প্রয়াত কাঞ্চন মিয়ার সুযোগ্য ছেলে কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অএ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: ফারুক মিয়ার পরিবারের পক্ষ থেকে দেয়া ৩৩ শতাংশ নিজস্ব জমির উপর এই স্কুলটি নির্মিত হচ্ছে।
উদ্বোধন আয়োজন ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন আওয়ামীলীগের চেয়ারম্যান মো: ফারুক মিয়া।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভৈরব উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া, বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন ভৈরব উপজেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন কালিকাপ্রসাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মাসুদ রানা, এসময় আরো উপস্হিত ছিলেন কালিকা প্রসাদ ইউনিয়ন আওয়ামীলীগের সি:সহ-সভাপতি কাজী আসরাফ আলী, ভৈরব উপজেলা যুবলীগের আহবায়ক অরুন আল আজাদ, ভৈরব উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক মো: ইকবাল হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক মো: আরমান উল্লাহ, ভৈরব উপজেলা সাবেক ছাএলীগের আহবায়ক আলমগীর আলম, ভৈরব পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আল আমিন সৈকত, ভৈরব উপজেলা বি,আর,ডি,বি, চেয়ারম্যান মো: নজরুলইসলাম খাঁন, ভৈরব উপজেলা স্বেচ্ছাসেবলীগের অন্যতম নেতা রফিকুল ইসলাম, কালিকপ্রসাদ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দিন রাজু, সাংগঠনিক সম্পাদক মো: শামীম মিয়া কালিকাপ্রসাদ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: নজরুলইসলাম বিপ্লব, সমাজসেবক আবুল কালাম, তা ছাড়া আওয়ামীলীগ,যুবলীগ,
স্বেচ্ছাসেবকলীগ, ও ছাএলীগের নেতাকর্মীরা উপস্হিত ছিলেন।
আলোচনায় বক্তারা বলেন বি,এন,পি`র আমলে আমাদের গ্রামে কোন উন্নয়নের কোন ছোঁয়া লাগেনি বরং মিথ্যা মামলা নিয়ে মানুষের বাড়িতে বাড়িতে ঘুমাতে হয়েছে।
কিন্তুু আমাদের মাননীয় সাংসদ নাজমুল হাসান হাসান সাহেবের একান্ত সহচর ভৈরব উপজেলা আওয়ামীলীগ ও ভৈরব জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া আজকে প্রতিটা ইউনিয়নের গ্রামগঞ্জের রাস্তাঘাট,খালভার্ট,ব্রিজ,মসজিদ,মন্দির, সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন মূলক কাজ পূন;নির্মান সহ জনসেবা করে যাচ্ছেন বলে বলেন প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়ের দাতা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: ফারুক মিয়া। তাছাড়া নির্মানাধীন স্কুল ও কবরস্হানের উন্নয়নের দাবী জানিয়েছেন বক্তারা।
প্রধান অতিথি আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া বলেন, জামাত বি,এন,পি এদেশটাকে ধংস করে দিয়ে গেছে তাই বর্তমানে এইদেশ কে উন্নয়নশীল করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এ সময় তিনি বলেন প্রস্তাবিত কাঞ্চন মিয়া প্রাথমিক বিদ্যালয়টি কুমির মারা গ্রামের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল, তাই মাটি ভরাটের জন্য ৫০ হাজার টাকা ও ঘর নির্মানের জন্য টিন বরাদ্দের ঘোষনা করে এবং এই স্কুলের জন্য সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন ও এমন মহৎ উদ্দোগ্যের জন্য চেয়ারম্যান পরিবার কে ধন্যবাদ জানান।
পরিশেষে কালিকপ্রসাদ টু নিল্লিক্ষা ব্রিজ নির্মান ও নৌ-যোগে বন্যা প্লাবিত এলাকা পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »