ভৈরবের শ্রীনগরে বিভিন্ন সড়কে মাছ ধরার হিড়িক;বাড়ছে বন্যার আশঙ্কা

আরিফুল ইসলাম মামুন,বিশেষ প্রতিনিধি:
টানা বর্ষার ফলে ভৈরবের শ্রীনগর ইউনিয়নের বিভিন্ন সড়ক এখন পানির নিচে। এতে স্থানীয়দের চলাচলে ব্যপক সমস্যা সৃষ্টি হয়েছে।
শ্রীনগর ইউনিয়নের বিভিন্ন গ্রাম ঘুরে দেখা গেছে- শিমুলকান্দি হাইস্কুলের মোড় থেকে বাউশমারা ভায়া শ্রীনগর পশ্চিমপাড়া পযর্ন্ত প্রায় ২কি:মি: রাস্তাটি বর্ষার পানিতে তলিয়ে গেছে। এদিকে শ্রীনগর ইব্রাহিম মাষ্টারের বাড়ি থেকে নুরপুর পযর্ন্ত প্রায় ২কি:মি: রাস্তার উপর পানি প্রবাহিত হচ্ছে। এছাড়া উওর পাড়া তুতা মিয়ার বাড়ি থেকে পুরান বাজার পর্যন্ত সড়কটিও পানিতে তলিয়ে গেছে। শ্রীনগর পৃর্বপাড়া হাজি জয়নাল আবেদীন প্রধানের বাড়ির সামনে থেকে মুন্সীবাড়ি পর্যন্ত রাস্তার উপরে পানি প্রবাহিত হওয়ায় অনেকে জাল দিয়ে মাছ ধরছে, এমনিভাবে জাফরনগর গ্রামে আরেক রাস্তা ভবানীপুর রুটের প্রায় ২কি:মি: (প্রায় আড়াই কোটি টাকা টেন্ডারকৃত ) নির্মানাধীন নতুন সড়কটিও বর্ষার পানিতে তলিয়ে গেছে। সবমিলিয়ে প্লাবিত সড়কের কারণে স্থানীয়দের স্বাভাবিক যাতায়াত ব্যহত হচ্ছে। মানুষ চলাচল করছেন নৌকা দিয়ে , এদিকে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে ৫৬.৫৫ উচ্চাতায় ভৈরবে বন্যা হয়, সে হিসেবে আর ১ ফুট পানি বৃদ্ধি হলেই বন্যার পরিস্থিতিতে পড়বে ভৈরব।
এ বিষয়ে শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অগ্রযাত্রাকে বলেন- আমার ইউনিয়নের প্রায় গ্রামেই রাস্তার উপর পানি বৃদ্ধির কারনে মানুষের চলচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে । তাই
এ মূর্হতে করোনা ও পানির সাথে একইসাথে যুদ্ধ করতে হচ্ছে আমাদের। আমি বিষয়টা ঘুরে দেখেছি। অনেক পাকা রাস্তাও ভেঙ্গে গেছে। আমার ইউনিয়নের সার্বিক পরিস্থিতি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ ভাই ও উপজেলা নির্বাহী অফিসার মহদোয় কে অবগত করবো এবং তাদের সিদ্ধান্ত মোতাবেক পদক্ষেপ নিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »