ভৈরবে অনুমোদনহীন ৮কয়েল কারখানার মালিককে ১০ লাখ টাকা জরিমানা

শামীম আহমেদ:
ভৈরবে অনুমোদনহীন মশার কয়েল উৎপাদনের অপরাধে ৮টি কারখানার তিনজন মালিককে মোট ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
আজ মঙ্গলবার দুপুরে শহরের বঙ্গবন্ধু সরণি সংলগ্ন বালুর মাঠ এলাকায় ৮ কারখানা মালিককে এই জরিমানা করা হয়। কিশোরগঞ্জ জেলা এনএসআই এর নেতৃত্বে ও র‌্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার উপ-পরিচালক চন্দন দেবনাথের নেতৃত্বাধীন র‌্যাব সদস্যদের সার্বিক সহযোগিতায় দিনব্যাপি এ অভিযান পরিচালনা করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আট কারখানার তিন মালিককে মোট ১০লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হীমাদ্রী খীসা।
এনএসআই ও র‌্যাব সূত্রে জানা যায়, ভৈরব পৌর শহরের বঙ্গবন্ধু স্মরণী সংলগ্ন বালুর মাঠ এলাকায় মেহেদী হাসান, জোনায়েত ও শ্যামল এর মালিকানাধনি আটটি কারকানায় দীর্ঘদিন যাবৎ অনুমোদনবিহীন ভাবে নকল কয়েল তৈরি করে আসছে এমন তথ্যের সত্যতা যাচাই করে অভিযান চালানোর পরিকল্পনা নেয় কিশোরগঞ্জ জেলা এনএসআই। পরে আজ মঙ্গলবার বেলা বারটার দিকে ভৈরব র‌্যাব ক্যাম্পের সার্বিক সহযোগিতায় অভিযুক্ত কারখানা গুলোতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কারখানা গুলোর কোনো অনুমোদন বা লাইসেন্স দেখাতে পারেননি মালিকরা। এছাড়াও অভিযানে কারখানা গুলোতে তৈরিকৃত আটটি ব্র্যান্ডের নকল কয়েল জব্দ করা হয়। পরে ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হীমাদ্রী খীসা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই আট কারখান তিন মালিককে মেহেদী হাসানকে চার লাখ, জুনায়েদ মিয়াকে চার লাখ ও শ্যামল কে দুই লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন।
অভিযানে কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষনের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক, ভৈরব পৌর নিরাপদ খাদ্য পরিদর্শক নাসিমা বেগম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »