ভৈরবে অভিযান চালিয়ে ৪০ লাখ টাকা মূল্যের আড়াই হাজার কেজি নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

শামীম আহমেদ:
ভৈরবে আনুমানিক ৪০ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ ২৯ জুন, সোমবার ভৈরব বাজারের চক বাজারে এলাকায় অভিযান চালিয়ে ২ হাজার ৫শ কেজি নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেন এবং জাল বিক্রির সাথে জড়িত থাকার কারণে মো: দিপু মিয়া ও মুরশেদ আলী নামে দুইজনকে আটক করা হয়েছে। ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট হিমাদ্রী খীসা ওই অভিযানের নেতৃত্ব দেন। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান।
আটককৃেতদের একজন হলো- ভৈরব বাজারের জাল ব্যবসায়ী শিমুলকান্দি ইউনিয়নের তুলাকান্দি গ্রামের আক্কেল আলীর ছেলে এরশাদ মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান ‘এরশাদ স্টোর’ এর কর্মচারী দিপু মিয়া। অপরজন হলো- ওই একই এলাকার ইসহাক মিয়ার ছেলে সায়মন মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান ’সায়মন স্টোর’ এর কর্মচারী মুরশেদ আলী। আটকৃত দিপু মিয়া ও মোরশেদ আলী প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে খালাস দেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, গোপন সংবাদ পেয়ে ভৈরব বাজারের চক বাজার এলাকায় অভিযান চালিয়ে সরকার নিষিদ্ধ আনুমানিক ৪০ লাখ টাকার সমমুল্যের ২ হাজার ৫ শ কেজি কারেন্ট জাল জব্দ করি। এবং কারেন্ট জাল বিক্রির সাথে জড়িত থাকায় দুইজনকে আটক করে প্রত্যেককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করি। জব্দকৃত এসব কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »