ভৈরবে আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ১৩ জুয়াড়িকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

শামীম আহমেদ:
কিশোরগঞ্জের ভৈরবে আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জুয়া খেলায় ১৩ জুয়াড়িকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই সাজা প্রদান করেন।
পরে তাদেরকে ভৈরব থানায় সোপর্দ করলে পুলিশ তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।
মঙ্গলবার রাতে উপজেলার শিমূলকান্দি ইউনিয়নের চাঁনপুর বাজার এলাকার একটি দোকান থেকে তাদেরকে আটক করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে জুয়ার ৪ হাজার ৩শ টাকা জব্দ করা হয়।
র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্প সূত্র জানায়, তাদের গোয়েন্দা তথ্যে জানতে পারেন, আইপিএল ক্রিকেটের ফাইনাল খেলাকে কেন্দ্র করে একদল জুয়াড়ি উপজেলার শিমূলকান্দি ইউনিয়নের চাঁনপুর বাজারে জনৈক খোকনের দোকানে জুয়া খেলছে।
এই তথ্যের ভিত্তিতে রাত ৮টার দিকে কোম্পানি কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের ও ডেপুটি কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি টিম ওইখানে অভিযান চালিয়ে তাদের আটক করে।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, র‌্যাবের অভিযানে আটক ১৩ আইপিএল জুয়াড়িকে ১ মাস থেকে ৭দিন পর্যন্ত সাজা দেওয়া হয়েছে। সিলগালা করা হয়েছে ওই দোকানটি।
যুবক ও শিক্ষার্থীদের জন্য আইপিএল জুয়াকে জাতীয় সমস্যা উল্লেখ করে তিনি জানান, এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।
সাজাপ্রাপ্তরা হলেন- এক মাসের সাজাপ্রাপ্ত উপজেলার চাঁনপুর বাজারের দোকানদার খোকন মিয়া, হুমায়ূন ১৫ দিনের, একই গ্রামের উজ্জল মিয়া, জুয়েল মিয়া, আশিক মিয়া ও রাসেল মিয়ার প্রত্যেককে ১০দিন করে এবং বিপ্লব মিয়া, রাদিয়ান আহমেদ, রিয়াদ মিয়াকে ৭ দিন করে কারাদণ্ড দেয়া হয়। একই ইউনিয়নের বড়রাজাকাটা গ্রামের আরমান মিয়া, বিল্লাল হোসেন, জসিম উদ্দিন ও সজল মিয়াকে ৭ দিন করে সাজা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »