ভৈরবে দুই সন্তানের জননীর পেটে সামুদ্রিক কোড়াল সদৃশ্য টিউমার অপসারণ

শামীম আহমেদ:
কিশোরগঞ্জের ভৈরবে আনোয়ারা জেনারেল হাসপাতাল (প্রা.) এ হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার বামঐ গ্রামের মো. আবুল কালামের স্ত্রী দুই সন্তানের জননী হাবিবা বেগম (২৭) এর পেট থেকে সামুদ্রিক কোড়াল সদৃশ্য টিউমার অপসারণ করা হয়েছে। সে দুই মাস যাবত পেটের সমস্যায় ভুগছিলেন।
হাসপাতাল সূত্রে জানা যায়, হাবিবা বেগম পেটের সমস্যা নিয়ে ভৈরব পৌর শহরের বঙ্গবন্ধু সরণির আনোয়ারা জেনারেল হাসপাতাল (প্রা.) এর ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. আজিজুল হক স্বপন এর শরণাপন্ন হন। ডা. আজিজুল হক স্বপন রোগীকে আল্ট্রাসনোগ্রাম করে রোগীর পেটে Huge Collection of Blood, Large Ovarian Mass আছে বলে জানান এবং দ্রুত অপসারণ করার পরামর্শ দেন। পরে ১৬ মে শনিবার বিকাল ৪টায় হাসপাতালের সার্জারী বিভাগের কনসালটেন্ট সার্জন মেজর (অব.) ডা. মো. আমিরুল ইসলাম এই অপসারণ করেন। অপারেশনে অবেদনবিদ এর কাজ করেন ডা. মো. মমতাজুল হক মুক্তা এবং অপারেশনে সহযোগিতা করেন হাসপাতালের অন্যান্য ডাক্তারগণ। বর্তমানে হাবিবা বেগম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ও শঙ্কামুক্ত।
রোগী হাবিবা বেগম জানান, আমি দীর্ঘদিন যাবত পেটের সমস্যায় ভুগছিলাম। হাসপাতালে এসে ডাক্তার আজিজুল হক স্বপন স্যারের শরনাপন্ন হলে ডাক্তার আমাকে অপারেশন করতে বলেন। আমি অপারেশন করে এখন সুস্থ বোধ করছি ও ভালো আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »