ভৈরবে ধর্ষণের প্রতিবাদে ছাত্র সমাজের মানববন্ধন,বিক্ষোভ মিছিল,রাস্তা অবরোধ

শামীম আহমেদ:
‘আমার বোন মরলো কেন, প্রশাসন জবাব চাই? এই শ্লোগানকে সামনে রেখে সিলেট এমসি কলেজে গৃহবধূ ধর্ষণসহ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কিশোরগঞ্জের ভৈরবে মানব বন্ধন ও সড়ক অবরোধ করা হয়েছে । স্থানীয় হাজী আসমত কলেজ ও সরকারি জিল্লুর রহমান কলেজের ছাত্র-ছাত্রীদের আয়োজনে আজ ৪ অক্টোবর রোববার বেলা ১০ টার দিকে ঢাকা-সিলেট মহসড়কের ভৈরব দূর্জয় মোড়ে ঘন্টাব্যপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয় । পরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে ছাত্র-ছাত্রীরা ।
এ সময় মানববন্ধনে বক্তব্যে রাখেন, সরকারী জিল্লুর রহমান মহিলা কলেজের ছাত্রলীগ সভাপতি সাবিহা মাহাবুব প্রভা, ভৈরব হাজি আসমত কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি মেহেদী রিয়াদ ,কলেজ ক্লাস সভাপতি সোহানুর রহমান সোহান। বক্তব্যে তারা বলেন, সিলেট এমসি কলেজে গৃহবধূ ধর্ষণ সহ সারাদেশে যে ধর্ষণের ঘটনা বেড়ে গেছে । ধর্ষণকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি রাখেন।
এ সময় শত শত শিক্ষার্থীরা হাতে হাতে প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে এতে অংশ নেয়। মানববন্ধনে বক্তারা ধর্ষকদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানান। তারা বলেন, ধর্ষকরা মানুষের মুখোশ পড়া আসলে তারা জানোয়ার। তাদের হাত থেকে তরুণী কিংবা গৃহবধূ, এমনকি অবুঝ শিশু কেউ বাদ যায়নি। তারা সমাজে এবং দেশের শত্রু।
এছাড়াও এতে একাত্মতা ঘোষণা করে সুশীল সমাজের লোকজন মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে যোগ দেয়। মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের দুর্জয় মোড় থেকে শুরু হয়ে বাজারে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »