ভৈরবে নানা কর্মসূচীর মধ্যদিয়ে শহীদ আইভি রহমানের ১৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত

শামীম আহমেদ:
আজ ২৪ আগষ্ট নারী আন্দোলনের অগ্রদূত নেত্রী শহীদ আইভি রহমানের ১৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জের ভৈরবে নানা কর্মসূচীর মধ্যদিয়ে এদিনটি পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ সকাল ৯টায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে নির্মিত আইভি রহমান স্মৃতিস্তম্ভে ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলাহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া, কিশোরগঞ্জ জেলা পরিষদ এর প্যানেল চেয়ারম্যান মির্জা সোলায়মান
সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব চেম্বারে এব কমার্সের সভাপতি হুমায়ুন কবির, পৌর আওয়ামীলীগ সভাপতি ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম বাকি বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহিন, এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ভৈরব উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মানোয়ারা বেগম উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ভৈরব প্রেস ক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ভৈরব প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন কাজল, প্রয়াত রাষ্ট্রপ্রতি আলহাজ্ব জিল্লুর রহমান এর একান্ত সচিব ও এমপির প্রতিনিধি সাখাওয়াত উল্লাহ মোল্লা। সহ দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ভৈরবে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচী কালোব্যাজ ধারন,খতমে কোরআন শোক র‌্যালি, আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,আলোচনা সভা, মিলাদ মাহফিল ও কাঙ্গালীভোজসহ বিভিন্ন কর্মসূচী ম্যাধমে ১৬তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।
এছাড়াও সকাল সাড়ে ১০ ভৈরব আওয়ামীলীগ অফিসে স্মরণসভা ও দোয়া মাহফিল হয়। ২০০৪ সালের ২১আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাসবিরোধী জনসভায় ঘাতকের ছোঁড়া গ্রেনেডে মারাত্মকভাবে আহত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিন দিন চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগষ্ট তিনি মৃত্যুবরণ করেন ঘাতকের ফাসির দাবি জানিয়াছেন ভৈরব বাসী ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় সেদিন ২৪ জন নিহত ও কয়েকশ নেতাকর্মী ও সাধারণ মানুষ আহত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »