ভৈরবে পৃথক পৃথকভাবে ঐতিহাসিক ৭ মার্চ ও জাতীয় দিবস পালিত

রিপোর্ট,শাামীম আহমেদ :

ভৈরবে ঐতিহাসিক ৭ মার্চ ও জাতীয় দিবস পালিত হয়েছে। আজ রোববার উপজেলা পরিষদ ও পুলিশ প্রশাসন পৃথক পৃথকভাবে আয়োজন করে জাতীয় দিবসের অনুষ্ঠান। সকাল ৯ টায় উপজেলা পরিষদ ও পুলিশ প্রশাসন জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ মোঃ সায়দুল্লাহ মিয়া, উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, নব- নির্বাচিত পৌর মেয়র ইফতেখার হোসেন, ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন, রেলওয়ে থানার অফিসার ইনচার্জ ফেরদৌস আহমেদ বিশ্বাস, নৌ- থানার অফিসার ইনচার্জ মোঃ তরিকুল ইসলাম, হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক, উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক জাহাংগীর আলম সেন্টু, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, এস এম বাকি বিল্লাহ ও আতিক আহমেদ সৌরভ। ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুরান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করা হয় ৭মার্চ রোববার বিকেলে ভৈরব হাইওয়ে থানার আয়োজনে
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশ সিলেট রিজিওন এর পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভৈরব পৌরসভার নব নির্বাচিত মেয়র ইফতেখার হোসেন বেনু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আবুল মনসুর, ভৈরব উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন,এসময় আরো উপস্থিত ছিলেন, বৃহত্তর সাদেকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সভাপতি মতিন মাষ্টার,উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান ভুইয়া রিপন। উক্ত অনুষ্ঠানটি সঞ্চলানা করেন এবং ৭ই মার্চ নিয়ে একটি কবিতা আবৃত্তি করেন ভৈরব বিশ্ব বিদ্যালয় ছাত্র সংসদ এর সাবেক সভাপতি রিফাত হাসান তন্ময় । এদিকে ভৈরব নৌ থানার আয়োজনে ৭ই মার্চ এর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নৌ পুলিশ এর পুলিশ সুপার মোঃ মোফাজ্জল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদ এর প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মীর্জা সুলেয়মান, বিএমডব্লিউ টিএ ভৈরব -আশুগঞ্জ নৌ বন্দর এর উপ- পরিচালক মোঃ শহিদুল্লাহ, বিএমডব্লিউ টিএ এর ট্রাফিক ইন্সপেক্টর মোঃ জসিম উদ্দিন, ভৈরব নৌ থানা উপ- পরিদর্শক মোঃ রাসেল আহমেদ,ভৈরব পৌরসভার ১১নং ওয়ার্ড এর নব নির্বাচিত কাউন্সিলর মোঃ মানিক মিয়া, বিশিষ্ট কয়লা ব্যবসায়ী ইউসুফ আলী প্রমুখ। একই সময়, রেলওয়ে থানার আয়োজনে রেলওয়ে স্টেশনে ৭ মার্চ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মোরশেদ আলম।
এসময় তিনি একটি কেক কাটেন। এছাড়াও স্থানীয় জিল্লুর রহমান পৌর মিলনায়তনে ভৈরব থানার আয়োজনে এক অনুষ্ঠানের উদযাপন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের মন্ত্রী মোজাম্মেল হকের টিভিতে দেয়া ভাষন দর্শকদের শুনানো হয়। পরে একটি কেক কাটার পর উপস্থিত অতিথিদেরকে মিষ্টি মুখ করানো হয়। তারপর সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে দিবসটির কার্যক্রম শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »