ভৈরবে পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি পালন সংক্রান্ত বিষয় নিয়ে মতবিনিময় সভা

শামীম আহমেদ:

কিশোরগঞ্জের ভৈরবে আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে আচরণবিধি পালন সংক্রান্ত বিষয় নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। আজ ১৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের যৌথ উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো.মাশকুরুর রহমান খালেদ, বিপিএম (বার)। এছাড়াও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলমের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার সাহার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা, আনসার ভিডিপির জেলা এডজুটেন্ট জে.এম ইমরান, র‍্যাব- ১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের ও ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহীন প্রমুখ।
এসময় পৌর শহরের ১ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আল আমিন এবং ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী লোকমান হোসেন সরকার অভিযোগ করেন নির্বাচনের মাঠে তাদের প্রতিদ্বন্দ্বি কাউন্সিলর প্রার্থীরা আচারণবিভি লঙ্গন করে চলছেন। এছাড়াও মোবাইল প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন এবং বিএনপি মনোনীত প্রার্থী হাজী মো. শাহীন নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের দাবী জানান। একই সঙ্গে তারা কয়েকটি কেন্দ্র নিয়ে শঙ্কা প্রকাশ করেন। অপর দিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ইফতেখার হোসেন বেনু একটি অবাদ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।
পরে সমাপনী বক্তব্যে মতবিনিময় সভার প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, আজ থেকে নির্বাচনে দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যজিস্ট্রেটগণ মাঠে কাজ করবে। যে কেউ আচারবিধি লঙ্গন করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। একই সঙ্গে তিনি একটি সুন্দর, সুষ্ঠু ও অবাদ নির্বাচন উপহার দেয়ার জন্য পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনীর সদস্যরা মাঠে থাকবে বলেও জানান। এই জন্য সকলের অংশ গ্রহণ মুলক সহযোগিতা কামনা করেন।
এদিকে দুপুর ১২টায় ভৈরব উপজেলা মিলনায়তনে কিশোরগঞ্জ এর নবাগত জেলা প্রশাসক (ডিসি) ‘মোহাম্মদ শামীম আলম’ কে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন,
ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তি যোদ্ধা আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, সহকারী কমিশনার ভূমি হিমাদ্রী খিসা, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি রোটারিয়ান আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির, ভৈরব উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব উপজেলা পরিষদ ভাইস চেয়াম্যান আলহাজ্ব আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম,
ভৈরব উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ভৈরব প্রেসক্লাব এর সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, ভৈরব পৌর আওয়ামীলীগের সভাপতি ভৈরব প্রেসক্লাব সাধারণ সম্পাদক এস এম বাকি বিল্লাহ, ভৈরব পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ভৈরব উপজেলা প্রেসক্লাব এর সভাপতি সভাপতি ও দৈনিক গৃহেকাণ পত্রিকার সম্পাদক আলহাজ্ব এম এ লতিফ, এবং ভৈরব উপজেলা প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ও ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি ও সাপ্তাহিক অবলম্বন পত্রিকার সম্পাদক ও প্রকাশক তাজুল ইসলাম তাজভৈরবী, অর্থ সম্পাদক অনলাইন নিউজ পোর্টাল ংধ হবংি ২৪ নফ.পড়স এর সম্পাদক ও সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক শামীম আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আমাদের কণ্ঠ জেলা প্রতিনিধি আশরাফুল আলম ও প্রচার সম্পাদক ও দৈনিক গৃহকোণ পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি মোঃ সোহানুর রহমান, টেলিভিশন জার্নালিজম এসোসিয়েশন এর সভাপতি ও দৈনিক যুগান্তর ও যমুনা টিভির ভৈরব প্রতিনিধি আসাদুজ্জামান ফারুক ও সাধারণ সম্পাদক এনটিভি স্টাফ রিপোটার মোস্তাফিজ আমিন ও আরটিভির ভৈরব সংবাদদাতা আল আমিন টিটু।
হাজী আসমত কলেজ এর অধ্যাপক আসাদুজ্জামান আপন,অধ্যাপক সেলিম আহমেদ, রফিকুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ শরীফুল ইসলাম শরীফ সহ ভৈরব উপেজলার ইউপি চেয়ারম্যানবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »