January 24, 2022, 5:14 pm
শিরোনাম :
সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন কুলিয়ারচর থানার ওসি সুলতান মাহামুদকে ফুলের তোড়া ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা ভৈরবে এতিমদের মাঝে জেলা প্রশাসক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি সম্মাননা পেলেন ইউপি চেয়ারম্যান নিজাম ক্বারী ভৈরবে নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)’র ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত ভৈরবে কোভিড-১৯ টিকা প্রয়োগের বিষয়সহ সার্বিক পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ভৈরবে বিভ্রান্তিমুলক খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাতে ঢাকা থেকে জামালপুরগামী ট্রেনে ডাকাতি, নিহত ২ আমাকে আর ইভা রহমান বলবেন না, আমি এখন ‘ইভা আরমান’ তৃতীয়বারের মতো বিসিবির সভাপতির দায়িত্ব পাচ্ছেন পাপন

ভৈরবে বিএনপির প্রয়াত পাঁচ নেতার স্মরণে শোকসভা

শামীম আহমেদ
  • আপডেটের সময় : Thursday, August 26, 2021
  • 284 দেখেছেন:

কিশোরগঞ্জের ভৈরবে প্রয়াত পাঁচ নেতার স্মরণে আয়োজিত এক শোকসভা ও মিলাদ মাহফিলে বিএনপি নেতারা বলেন, সরকারের মধ্যে চরম অস্থিরতা শুরু হয়ে গেছে। পায়ের নিচের মাটি সরে গেছে ভোটবিহীন বর্তমান সরকারের মধ্যে। ঐক্যবদ্ধ ধাক্কা দিতে পারলেই পড়ে যাবে। মুক্তি পাবে দেশ ও গণতন্ত্র।

নেতারা বলেন, তাই দেশের সব নেতাকর্মীদের আজ সময় হয়েছে ঐক্যবদ্ধ হওয়ার। সব ভেদাভেদ ভুলে বুকে সাহস নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে।
বুধবার সন্ধ্যায় ভৈরবে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে ভৈরব উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আঃ লতিফ, ৩নং ওয়ার্ড ভৈরব পৌর বিএনপির সভাপতি আবুল কাসেম, গজারিয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সাদেক রঙ্গীলা মেম্বার, শিবপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান এবং ভৈরব পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. হাবিবুর রহমানসহ প্রয়াত পাঁচ নেতার স্মরণে আয়োজিত এক শোকসভা ও মিলাদ মাহফিলে এইসব কথা বলেন বিএনপি নেতারা।

উপজেলা বিএনপির আহ্বায়ক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক মো. শরীফুল আলম।

বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ভৈরব উপজেলা বিএনপির সদস্যসচিব মো. আরিফুল ইসলাম, পৌর বিএনপির আহ্বাক হাজী মো. শাহিন ও সদস্যসচিব মো. মজিবুর রহমান।

এ সময় বক্তব্য দেন শহীদুল আমিন খসরু, তারেক আহমেদ, জাকারিয়া আলম মামুন, ওয়াহিদুর রহমান বানী, বাহার মিয়া প্রমুখ।

শহরের কমলপুরস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বক্তারা আরও বলেন, ঢাকার সাবেক মেয়র সাঈদ খোকনের সাম্প্রতিক বক্তব্যে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার রহস্য উন্মোচিত হচ্ছে। তিনি বলেছেন, ‘ঘটনার আগেই তাঁর বাবা সাবেক মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফের নির্দেশে শেখ হাসিনাকে সতর্ক করতে গিয়েছিলেন। কিন্তু শেখ হাসিনা তাদের কথায় কান দেননি।’ পরবর্তীতে দেখা গেল, এতো নেতাকর্মী হতাহত হলেও তাঁর কিছুই হলো না। পরে যখন এফবিআই তদন্ত করতে এল, তিনি তাঁর ব্যবহৃত গাড়িটি রহস্যজনক কারণে তদন্ত করতে দিলেন না। এখন সব দায় বিএনপি, খালেদা জিয়া আর তারেক রহমানের ঘাড়ে চাপাতে চাচ্ছেন।

নেতারা বলেন, এক দলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, জিয়াউর রহমানের নাম মুছে দিতে ক্রমাগত ষড়যন্ত্র করে যাচ্ছে। তাঁর কবর জিয়ারত করতে যাওয়ায় নির্বিচারে গুলি চালিয়েছে বর্তমান সরকারের পেটুয়া পুলিশ বাহিনী। আহত করেছে বহু নেতাকর্মীকে।

নেতারা অভিযোগ করেন, রাজনৈতিক কর্মসূচি তো বহু দূরের বিষয়, বর্তমানে শোকসভা, মিলাদ মাহফিলের মতো ধর্মীয় অনুষ্ঠানাদিও অনুমতি ছাড়া পালন করা যায় না। এটা কেমন স্বাধীন দেশ?

আলোচনা শেষে জিয়াউর রহমান, সদ্যপ্রয়াত ভৈরব পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. হাবিবুর রহমানসহ প্রয়াত নেতাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

পরে ভৈরবের ইতালিস্থ বিএনপির নেতাকর্মীদের পক্ষ থেকে হাবিবের পরিবারের জন্য পাঠানো তিন লাখ টাকা তার ছেলের হাতে তুলে দেন অনুষ্ঠানের অতিথিরা।

এই বিভাগের আরও খবর

Categories

All rights reserved © SA News 24 BD 2020-2021
Theme Development By TechMas