ভৈরবে বিজয় দিবসে নিরাপদ সড়ক চাই এর আয়োজনে আলোচনা ও দোয়া

শামীম আহমেদ  :

মহান বিজয় দিবস উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকালে সংগঠনের বাসস্ট্যান্ডস্থ কার্যালয়ে ওইসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এসএম বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা মরহুম আব্দুল খালেক কালা মিয়ার সন্তান, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, বিশিষ্ট নাট্যকার ও লেখক আসাদুজ্জামান বাবলু, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য শাহনেওয়াজ প্রধান, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন, সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক শাখাওয়াত হোসাইন বাবুল, কার্যকরী সদস্য মোহাম্মদ জুনাইদ, সুজন মাজহার, মাসুদ মিয়া,মফস্বল সাংবাদিক ফোরামের ভৈরর শাখার সভাপতি মো. ছাবির উদ্দিন রাজু,৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল আহমেদ প্রমূখ।

সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় বক্তারা বলেন ১৬ ডিসেম্বর| মহান বিজয় দিবস। বাঙালির হাজার বছরের ইতিহাসের সবচেয়ে গৌরব ও অহংকারের দিন। দীর্ঘ নয় মাস বিভীষিকাময় সময়ের পরিসমাপ্তির দিন। ৪৯ বছর আগে এক সাগর রক্তের বিনিময়ে এ দিনে এসেছিলো বাংলার স্বাধীনতা| পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের অস্তিত্ব প্রতিষ্ঠার চিরস্মণীয় দিন।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দেশে উদিত হয়েছিল নতুন এক সূর্য্য। যে সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরের ৭ মার্চ “এবারের সংগ্রাম, মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম” এই বলে জাতিকে লড়াইয়ের ডাক দিয়েছিলেন, সেই সোহরাওয়ার্দী উদ্যানেই পরাজয় মেনে নিয়ে মাথা নত করে ৯৩ হাজার পাকিস্তানী সৈন্য অস্ত্র সমর্পণ করেছিল বাঙালি বীরমুক্তিযোদ্ধাদের কাছে। জাতি আজ কৃতজ্ঞ, সশ্রদ্ধচিত্তে স্মরণ করছে বীর সন্তানদের।

আলোচনা সভা শেষে দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক কাজী ওসমান গণির পরিচালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল বীরমুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। সভায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে সামপ্রতিক ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »