ভৈরবে সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মোঃ ছাবির উদ্দিন রাজু, ভ্রাম্যমাণ প্রতিনিধি:

ভৈরবে বঙ্গবন্ধুর ৪৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সরকারি জিল্লর রহমান মহিলা কলেজ মিলনায়তনে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতির এ শ্রেষ্ঠ সন্তানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়।
পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. ইমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মো. জাকির হোসেন।
বিশেষ অতিথি ছিলেন, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ অলিউর রহমান। আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সাইফুল ইসলাম (সেকুল)।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা তুলে ধরে বলেন, যে পতাকা তিনি আমাদের দিয়ে গেছেন তার মর্যাদা সমুন্নত রাখতে হলে আমাদের বর্তমান ও নতুন প্রজন্মকে তাঁর আদর্শ ও চেতনা সম্পর্কে ধারনা দিতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ তৈরি হতে হবে। অধ্যক্ষ তাঁর বক্তব্যে ছাত্রীদের আরো বেশি বেশি বঙ্গবন্ধুর উপর লেখা বই পাঠ করার জন্য আহ্বান জানান।
আলোচনানুষ্ঠানের শুরুতে মূল প্রবন্ধে প্রবন্ধকার সাইফুল ইসলাম সেকুল বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের বিষয়টিকে অন্ধকার থেকে আলোর পথে যাত্রা হিসেবে আখ্যায়িত করেন।
আলোচনায় আরো অংশগ্রহণ করেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান খাদিজা ইয়াছমিন, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান বেগম নাজমা পারভীন, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ সেলিম, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান শামীম আহমেদ, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান খোকন রায়, জীববিজ্ঞান বিভাগের প্রভাষক অপূর্ব কুমার বণিক, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. নাসির উদ্দিন ও মো. রফিকুল হক, জীববিজ্ঞান বিভাগের প্রদর্শক মো. ফজলুল হক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভৈরব উপজেলা শাখার সভাপতি মোঃ ছাবির উদ্দিন রাজু, সিনিয়র সহ-সভাপতি অনলাইন পত্রিকা sanews24bd.com এর সম্পাদক ও প্রকাশক এবং সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক শামীম আহমেদ,আর টিভির ভৈরব প্রতিনিধি আল আমিন টিটু,প্রচার প্রকাশনা সম্পাদক শামসুল হক মামুন  ও কলেজ ছাত্রলীগের সভাপতি সাবিহা মাহবুব প্রভা। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোহাম্মদ বাবুল মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »