January 24, 2022, 7:39 am
শিরোনাম :
সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন কুলিয়ারচর থানার ওসি সুলতান মাহামুদকে ফুলের তোড়া ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা ভৈরবে এতিমদের মাঝে জেলা প্রশাসক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি সম্মাননা পেলেন ইউপি চেয়ারম্যান নিজাম ক্বারী ভৈরবে নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)’র ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত ভৈরবে কোভিড-১৯ টিকা প্রয়োগের বিষয়সহ সার্বিক পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ভৈরবে বিভ্রান্তিমুলক খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাতে ঢাকা থেকে জামালপুরগামী ট্রেনে ডাকাতি, নিহত ২ আমাকে আর ইভা রহমান বলবেন না, আমি এখন ‘ইভা আরমান’ তৃতীয়বারের মতো বিসিবির সভাপতির দায়িত্ব পাচ্ছেন পাপন

ভৈরবের পাঁচটি সাংবাদিক সংগঠনের অর্ধশত সাংবাদিকের উপস্থিতিতে তৈরি হয় এক অনন্য মিলন মেলা

শামীম আহমেদ,সম্পাদক ও প্রকাশক :
  • আপডেটের সময় : Monday, September 6, 2021
  • 308 দেখেছেন:

পেশাতগত দায়িত্ব পালনে দিনরাত মাঠে ময়দানে বিরামহীনভাবেই কাজ করতে হয় সাংবাদিকদের। সেই সাথে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনেরও কাজের ব্যস্ততার কমতি নেয়। কাজের ক্ষেত্রে সাংবাদিক ও প্রশাসনের স্বাভাবিক যোগাযোগ থাকলেও প্রাণ খুলে মনের কথা গুলো বলা বা জানার সুযোগ হয়না কখনো। আন্তরিকতার অভাবে সাংবাদিকতার এই ক্লান্তিকালে সিনিয়র ও জুনিয়রের মধ্যে তৈরি হচ্ছে ফারাক। ফলে, বস্তুনিষ্ট সাংবাদিকতা করতে গিয়েও প্রশাসন ও প্রভাবশালীদের দ্বারা হয়রানির হচ্ছে অনেকে। আর এসব সমস্যার থেকে রেহাই পেতে সাংবাদিকদের ঐক্য কতটা জরুরি তা অনুভব করেন ভৈরবের সাংবাদিক সংগঠনের নেতারা।

সাংবাদিকদের এই ফারাক দূর করতেই সাংবাদিক নেতাদের পাশাপাশি উদ্যোগ নেন সাংবাদিক বান্ধব ভৈরব উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার লুবনা ফারজানা।
আর এ উদ্যোগকে বাস্তবে রূপ দিতে (৪সেপ্টেম্বর) শনিবার উপজেলা প্রশাসনের দিনব্যাপী আয়োজনে ভৈরবের পাঁচটি সাংবাদিক সংগঠনের অর্ধশত সাংবাদিকের উপস্থিতিতে তৈরি হয় এক অনন্য মিলন মেলা। শত ব্যস্ততার ফাঁকে এই দিনটি ছিলো সাংবাদিক ও প্রশাসনের কর্তাব্যক্তিদের সেতুবন্ধন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা অনুষ্ঠানে সাংবাদিকতার মান উন্নয়নে মতবিনিময় সভা, ফটোসেশন, সেলফি, প্রীতিভোজ, শুভেচ্ছা উপহার সহ ছিলো নানা আয়োজন।
মতবিনিময় সভায় এমন একটি অনুষ্ঠান আয়োজনের প্রয়োজনীয়তা, সাংবাদিকতার বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে দিকনির্দেশনামূলক উপদেশ ও স্বাধীন মতামত ব্যক্ত করেন সাংবাদিকরা।
ভৈরবের ১২ জন প্রয়াত সাংবাদিকের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে বেলা ১১টায় উপজেলা বঙ্গবন্ধু অডিটরিয়ামে অনুষ্ঠানের প্রথমপর্বে সাংবাদিকতার মান উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় শুরু হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানার অফিসার ইনচার্জ মো: শাহিন, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যপক সামসুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক এসএম বাকি বিল্লাহ, ভৈরব রির্পোটার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈররী, সাধারণ সম্পাদক মো: আলাল উদ্দিন, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি মো: আসাদুজ্জামান ফারুক, সাধারণ সম্পাদক মোস্তাফিজ আমিন, সাপ্তাহিক সময়ের দৃশ্যপট পত্রিকার সম্পাদক জাকির হোসেন কাজল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভৈরব সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মো: সুমন মোল্লা। প্রীতিভোজ শেষে অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে উন্মোক্ত মতবিনিময় সভায় উপস্থিত সকল সাংবাদিকরাই বক্তব্য দেয়ার সুযোগ পান।
সাংবাদিক নেতারা বলেন, অনেকদিন পর সহকর্মীদের এক সাথে পেয়ে মনের জমানো কথাগুলো বলতে পেরে প্রত্যেকে মন থেকে আনন্দে আত্মহারা। অনেকদির পর বঙ্গবন্ধু হল রুমটি যেন প্রাণ ফিরে পেলো।
সেই সাথে প্রশাসনের সাথে সাংবাদিকদের এক সাথে সমাজ উন্নয়নে কাজ করার পথ আরো সুদৃঢ় হলো।
আজকের এ আয়োজন ছিলো ভালোবাসার বাতিঘর। সিনিয়র ও জুনিয়র সবাইকেই সম্মান দিতে হবে। ভালো আচরণই একজন সাংবাদিককে মহান করে তুলতে পারে। আমরা একটি পরিবার, দেশ গঠনে এক সঙ্গে লড়বো। দেশ ও দেশের মানুষকে নিয়ে সুন্দর কিছু করতে চাই। আমরা কেউ রাজনীতি করতে আসিনি। ভালো সাংবাদিকতা চায়। সাংবাদিকতার নামে কোনভাবেই অপসাংবাদিকতায় যুক্ত হওয়া যাবেনা। তারা বলেন, প্রশাসনসহ সকলের সাথে সাংবাদিকদের আন্তরিকতা থাকবে, তবে পেশাগত নীতি আদর্শ থেকে কখনো পিছিয়ে পড়া চলবেনা।

এই বিভাগের আরও খবর

Categories

All rights reserved © SA News 24 BD 2020-2021
Theme Development By TechMas