ভৈরবে সিগেরেটের আগুনে যাত্রীবাহী বাসে অগ্নিকান্ড ধারনা করছেন পুলিশ

শামীম আহমেদ :
কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী বাসে রহস্যজনক অগ্নিকাণ্ডে বাসটি আংশিক পুড়ে গেছে। বৃহস্পতিবার বিকালে বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ে ইকোনো পরিবহন বাসের কাউন্টারের সামনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে বাসের ভেতরে যাত্রীদের ৪২টি আসনের মধ্যে বেশ কয়েকটি আসন পুড়ে গেছে। বাসের ভেতর থেকে একটি কাঠির ম্যাচ উদ্ধার করা হয়েছে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট, স্থানীয় থানা পুলিশ ও জনতার সহায়তায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। বাসের যাত্রী মির খাদেম জানান, হঠাৎ বাসের পেছনে ধোঁয়া দেখে যাত্রীরা চিৎকার শুরু করে বাস থেকে লাফিয়ে নেমে পড়ে। এ সময় চালক স্বাধীন বিশ্বাসও ধোঁয়া দেখে নেমে যায়। পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট, ভৈরব থানা ও হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হয়।

চালক স্বাধীন বিশ্বাস জানায়, ব্রাক্ষণবাড়িয়া থেকে ইকোনো পরিবহন (ঢাকা মেট্রো-ব-১৫-৬৮৫০) যাত্রী নিয়ে ঢাকার মহাখালীর উদ্দেশে ছেড়ে এসে ভৈরব কাউন্টারের সামনে পার্কিং করলে হঠাৎ বাসের ভেতর পেছনে ধোঁয়া দেখতে পাই।

ভৈরব ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার মো. আবু বক্কর জানান, বাসের ভেতর থেকে একটি কাঠির ম্যাচ উদ্ধার করা হয়েছে। বিড়ি-সিগারেটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে ভৈরব থানার ওসি মো. শাহিন জানান, আগুন লাগার প্রকৃত ঘটনা উদ্‌ঘাটন করা হবে তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে সিগেরেটের থেকে অগ্নিকান্ড ঘটতে পারে।

উল্লেখ্য, গত দেড় মাসে এ পর্যন্ত ৩টি বাসে ৩টি আলাদা ঘটনায় অগ্নিকাণ্ডের বাসের ১ চালক নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »