ভৈরবে সূর্যের হাসি ক্লিনিক,সূর্যের হাসি নেটওয়ার্ক, ভৈরব আরবানকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পুরস্কৃত

শামীম আহমেদ:
কোভিড-১৯ মহামারি প্রতিরোধ করি,নারী ও কিশোরীর সু-স্বাস্থের অধিকার নিশ্চিত করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাবিশ্বের  ন্যায় কিশোরগঞ্জের ভৈরবেও পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। আজ ১১ জুলাই শনিবার উপজেলা পরিষদের পরিবার পরিকল্পনা অফিস কার্যালয়ে সামাজিক দুরোত্ব বজায়া রেখে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উদযাপন করা হয়েছে।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাফি উদ্দিন এর সভাপতিত্বে ভৈরবে ৩টি প্রতিষ্ঠান ও ৪জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কৃতদের মাঝে রয়েছেন, ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়ন ৩/ক ইউনিট শেষ্ট্র পরিবার কল্যাণ কল্যাণ সহকারী রওশন আরা বেগম,একই ইউনিয়নের শেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শীকা শাহিদা আক্তার,পরিদর্শক মোজাহিদ,শেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ হাবিবুর রহমান। এছাড়াও শিবপুর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও শিবপুর ইউনিয়ন পরিষদকে শেষ্ঠ ইউনিয়নে পুরস্কৃত করা হয়েছে। বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থ্যা (সিবিডি ভিত্তিক)- সূর্যের হাসি ক্লিনিক,সূর্যের হাসি নেটওয়ার্ক, ভৈরব আরবানকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পুরস্কৃত করা হয়।এসময় পুরস্কার গ্রহন করেন সূর্যের হাসি ক্লিনিক,সূর্যের হাসি নেটওয়ার্ক, ভৈরব আরবানকে ক্লিনিক ম্যানেজার কাজী আব্দুল্লাহ আল মাসুম।
এসময় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাফি উদ্দিন বলেন, বিশ্বময় ছড়িয়ে পড়া কোভিড-১৯ এর জন্য পুরো পৃথিবী আজ বিপর্যস্থ। করোনা ভাইরাসের জন্য দেশে প্রযোজনীয় সামগ্রী বিতরণ ব্যবস্থা মারাত্মক জটিলতা সম্মখীন হয়েছে। পরিবার পরিকল্পনা সামগ্রীও রয়েছে এর মধ্যে। দেশে লক ডাউন পরিস্থিতিতে শুধুমাত্র কোভিড-১৯ বিষয়ক স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে অধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। বিশ্ব জনসংখ্যা দিবসে নারী ও কিশোরীদের উপর গুরুত্ব দেয়া হয়েছে অধিক। জনসংখ্যা রোধে বাল্য বিবাহ প্রতিরোধে বিভিন্ন পর্যায়ে কাজ করে যাচ্ছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। এসময় তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সকলের প্রতি স্বাস্থ্য সচেতন হওয়ার ও নিয়মিত মাক্স পড়ার আহবান জানান। এসময় ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা জুম ভিডিওর মাধ্যমে সংযুক্ত হয়ে পুরস্কৃতদের অভিনন্দন জ্ঞাপন করেন। এসময় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা ও নিয়মিত মাক্স পড়তে আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »