ভৈরবে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

মোঃ আলাল উদ্দিন, ভৈরব প্রতিনিধি:

২৫ নভেম্বর বুধবার ভৈরবে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও উপজেলা পরিষদ চত্বরে দিন ব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় “ঈড়ারফ-১৯ ও স্বাস্থ্য সুরক্ষা“এই বিষয়কে প্রতিপাদ্য করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়াও সামাজিক দূরত্ব তৈরি করে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের তৈরি করা বিভিন্ন উপকরণ নিয়ে উপজেলা পরিষদ চত্বরে সীমিত পরিসরে স্টল বসে।
উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার মেনজিস ও সমাজ সেবা কর্মকর্তা রিফফাত জাহান ত্রপা।
অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম ও সহকারী অধ্যাপক সত্যজিৎ দাস ধ্রæব। আলোচনা সভা শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বিজ্ঞান প্রজেক্টে উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১ম স্থান অধিকার করেন রফিকুল ইসলাম মহিলা কলেজ, ২য় স্থান অধিকার করেন সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ, ৩য় স্থান অধিকার করেন হাজী আসমত কলেজ। মাধ্যমিক পর্যায়ে ১ম স্থান অধিকার করেন কালীপুর উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অধিকার করেন বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিধ্যালয়, ৩য় স্থান অধিকার কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়। এছাড়াও অনুষ্ঠানে ৫ম জাতীয় অলিম্পিয়ার্ড অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।
দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৮টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »