ভৈরব উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা গিয়াস উদ্দিনের মৃত্যুতে সর্বমহলে শোকের ছায়া

শামীম আহমেদ

কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব গিয়াসউদ্দিন (৭০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
গত বৃহস্পতিবার বিকেলে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজধানীর সাহাব উদ্দিন হাসপাতালে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। মঙ্গলবার সকাল ৮ টার দিকে তিনি মারা যান। তিনি ভৈরব উপজেলার সম্ভুপুর গ্রামের মৃত. আফসর উদ্দিনের ছেলে।

মোঃ গিয়াস উদ্দিন কিশোরগঞ্জ জেলা তথা ভৈরব উপজেলার এক বর্ষীয়ান ও কিংবদন্তি রাজনীতিবিদ। তিনি ১৯৮৯ ইং সনে শিবপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান থাকা অবস্থায় উক্ত পদ হতে পদত্যাগ করে ১৯৯০ ইং সনে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে স্বল্প ভোটের ব্যবধানে পরাজিত হয়।

১৯৯৬ ইং সনে ভৈরব-কুলিয়ারচর সংসদীয় আসনে ৬ ও ৭ম জাতীয় সংসদ নির্বাচন ও ২০০১ ইং সনে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে। প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সাথে স্বল্প ভোটের ব্যবধানে দুটি নির্বাচনে পরাজিত হয়।

রাজনৈতিকভাবে ১৯৯৬ ইং সন হতে ২০০৮ ইং সন পর্যন্ত টানা ১৩ (তের) বৎসর বি,এন,পি ভৈরব উপজেলা শাখার সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন।

২০০২ ইং সনে বি,এন,পি কিশোরগঞ্জ জেলা শাখার যুগ্ন আহবায়ক পদে দায়িত্ব পালন করেন এবং “মোঃ গিয়াস উদ্দিন” ২০১৪ ইং সনের ২৩শে মার্চ ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মটর সাইকেল প্রতীক নিয়ে ৪৬ হাজার ৯৯ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়ে ২০১৯ সাল পর্যন্ত ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »