ভৈরব দুর্জয় মোড় থেকে লাইবেরিয়ান ও নাইজেরিয়ান দুই ফুটবল খেলোয়ার নাগরিককে আটক করেছে র‌্যাব

শামীম আহমেদ:
ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকা থেকে বাংলাদেশে অবৈধভাবে বসবাসের অবরাধে একজন লাইবেরিয়ান ও একজন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্পের সদস্যরা।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের আটক করে র‌্যাব। পরে তাদের বিষয়ে প্রয়োজনীয় তথ্য নিশ্চিত হয়ে বিকাল ৩টার দিকে র‌্যাব বাদী হয়ে ভৈরব থানায় সোপর্দ করলে বিকাল ৪টার দিকে তাদের কোর্টে পাঠায় পুলিশ।

আজ রাত ৮টার দিকে স্থানীয় সাংবাদিকদের এইসব তথ্য জানিয়েছেন ক্যাম্পের স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইন।

লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প জানায়, তাদের একটি টহল টিম আজ সকাল সাড়ে ১০টার দিকে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকায় দুইজন বিদেশী নাগরিককে অবস্থান করতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপকে জানান।

সংবাদ পেয়ে কোম্পানী কমান্ডার, অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইন ঘটনাস্থলে উপস্থিত হয়ে টহল টিমের সহায়তায় বিদেশী নাগরিক দ্বয়কে আটক করেন।

আটককৃত বিদেশী নাগরিকদ্বয়কে পরিচয় জিজ্ঞাসা করলে একজন লাইবেরিয়ান ও একজন নাইজেরিয়ান নাগরিক বলে জানায়, কিন্তু তারা লাইবেরিয়ান ও নাইজেরিয়ান নাগরিকের কোন পরিচয়পত্র এবং বাংলাদেশে অবস্থানের কোন বৈধ পাসপোর্ট-ভিসা দেখাতে পারেননি।

তাই বিদেশী নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ৯ ধারার বিধান লংঘন করে একই আইনের ১৪ ধারায় শাস্তিযোগ্য ধর্তব্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। আটককৃতরা হলেন-লাইবেরিয়ান নাগরিক দারুস নাইউমাহ স্নাইডার (২৬) ও নাইজেরিয়ান নাগরিক সুকামি অকারসিমিলিসি (২৮)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »