October 22, 2021, 4:00 pm
শিরোনাম :
সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন কুলিয়ারচর থানার ওসি সুলতান মাহামুদকে ফুলের তোড়া ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা ভৈরবে এতিমদের মাঝে জেলা প্রশাসক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি সম্মাননা পেলেন ইউপি চেয়ারম্যান নিজাম ক্বারী ভৈরবে নগর সমন্বয় কমিটি (টিএলসিসি)’র ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত ভৈরবে কোভিড-১৯ টিকা প্রয়োগের বিষয়সহ সার্বিক পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ভৈরবে বিভ্রান্তিমুলক খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাতে ঢাকা থেকে জামালপুরগামী ট্রেনে ডাকাতি, নিহত ২ আমাকে আর ইভা রহমান বলবেন না, আমি এখন ‘ইভা আরমান’ তৃতীয়বারের মতো বিসিবির সভাপতির দায়িত্ব পাচ্ছেন পাপন

মানুষের পাশে থেকে কাজ করতে চাই কালিকা প্রসাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী প্রবাসী মো.লিটন মিয়া

শামীম আহমেদ
  • আপডেটের সময় : Saturday, June 12, 2021
  • 238 দেখেছেন:

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বাকী আছে আরও কয়েক মাস। এখনো আনুষ্ঠানিকভাবে শুরু হয়নি নির্বাচন কার্যক্রম। তবে সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণা শুরু করেছে। উপজেলার প্রতিটি ইউপিতে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য সম্ভাবনা  প্রার্থীরা এখন মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটাররা এখনই আলোচনা শুরু করেছেন। ভৈরব উপজেলার ৫নং কালিকা প্রসাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে এলাকার ভোটারদের কাছে এবারও সবার কাছে নতুন একটি মুখ জনপ্রিয় হয়ে উঠেছে মো. লিটন মিয়া তিনি ভৈরব উপজেলার প্রথম চেয়ারম্যান কালিকা প্রসাদ এর  কৃতি সন্তান মরহুম  হাজী মোঃ কালু মিয়ার  সন্তান।

তিনি বর্তমানে  ভৈরব উপজেলা প্রবাসী আওয়ামীলীগের উপদেষ্টা ও সুইজারল্যান্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছে।

যার পরিবার নৌকা সমর্থন করে আসছে প্রয়াত মহামান্য রাষ্ট্রপ্রতি মো. জিল্লুর রহমানের রাজনীতির আদর্শ নিয়ে নৌকা মাঝি ছিল কালিকা প্রসাদ ইউনিয়নের।

সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ লিটন মিয়া। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সুযোগ দিলে তিনি কালিকাপ্রসাদ  ইউনিয়নের প্রত্যন্ত জনপদ ও নির্বাচনী এলাকায় জনকল্যাণমূলক কাজে আরও ব্যাপকভাবে অংশগ্রহণ করতে পারবেন।

এরই মধ্যে নির্বাচন নিয়ে কালিকা প্রসাদ ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে চা দোকান থেকে শুরু করে প্রতিটি অলি-গলিতে চলছে নানা আলোচনা-পর্যালোচনা। শুরু হয়েছে  এই চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ। এলাকায় এলাকায় দৌড়ঝাঁপ। চেয়ারম্যান প্রার্থীর ছবিসহ ‘দোয়া প্রার্থী’ লেখা পোস্টার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চলছে জোরেশোরে। এলাকাবাসীরা বলেন তিনি একজন প্রতিবাদী এবং পরোপকারী। তারমতো মিষ্টভাষী, সৎ ও ন্যায় পরায়ণ একজন ব্যক্তিকেও এই ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে প্রয়োজন।

মোঃ লিটন মিয়ার রাজনৈতিক পরিবার জন্ম যাদের অবদান কালিকা প্রসাদের জনগণ ভুলবে না নিজ অর্থ ব্যয়ে তাদের বিপরীতে আর কারো সাথে তুলনা হয় না।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমরা আমাদের নতুন মুখ কে চেয়ারম্যান হিসাবে মো. লিটন মিয়াকে দেখতে চাই এবং ভোট দিয়ে জয়ের মালা পরাতে চাই বলে জানান।

মোঃ  লিটন মিয়া বলেন, আমার পিতা মরহুম   হাজী মোঃ কালু মিয়া ভৈরব উপজেলার প্রথম চেয়ারম্যান ছিলেন। আমার ভাই মরহুম ফরিদ মিয়া গোল্ড  মেডেল প্রাপ্ত টানা তিনবার কালিকাপ্রসাদ  ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।আমার আরেক ভাই মরহুম মোজাম্মেল হক মিঠু ভৈরব উপজেলা  আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক ছিলেন।আমার বড় ভাইয়ের ছেলে সাবেক চেয়ারম্যান মোঃ ফজলুল কবির, কালিকা প্রসাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযোদ্ধের চেতনা নিয়ে আমার পরিবার।

কালিকা প্রসাদ ইউনিয়নের জনগণের সুবিধার কথা চিন্তা করে কালিকা প্রসাদ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন,হাজী কালু মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন নিজ অর্থায়নে স্কুলের জায়গা থেকে শুরু করে আজ অবধি অবদান রয়েছে অনেক রাস্তা ঘাট মসজিদ মন্দির স্থাপনে অপরিসীম ভূমিকা রয়েছে মরহুম হাজী কালু মিয়ার।

এ সময় তিনি আরো বলেন, এই ইউনিয়ন কে সন্ত্রাস ও মাদকমুক্ত করবো। আমি “ক্রীড়া মুখি তরুণ চায়”মাদক মুক্ত সমাজ চায়” আমি যুবকদের উন্নয়নে কাজ করতে চায় এবং এলাকায় আগামীতে ন্যায়বিচার প্রতিষ্ঠা, এলাকার মানুষের পাশে থাকা এবং এলাকার উন্নায়নে নিজেকে উৎসর্গ করার প্রত্যয় ব্যক্তি আমি।

এই বিভাগের আরও খবর

Categories

All rights reserved © SA News 24 BD 2020-2021
Theme Development By TechMas