যে বিদ্যালয় নজর কারে বেলাবো উপজেলা ১নং সরকারি প্রাঃ বিদ্যালয়

দিদার হোসেন পিন্টু, স্টাফ রিপোর্টার :
নরসিংদী জেলার বেলাবো উপজেলা সদরে প্রযুক্তিতে দৃষ্টিনন্দন ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, যেন এক সময় পর্যটনকেন্দ্রে রূপ নিবে।
বিদ্যালয় ফটকের সামনে কিংবা দেয়ালে তুলির আচঁড়ে লেখা অযস্র দার্শনিক আর কবির বাণী। স্কুলে প্রবেশের সময় সবার চোখ আটকে যাবে।
স্কুলটিকে একনজর দেখা কিংবা কবিদের বাণী আর মনোমুগ্ধকর পরিবেশ ঘুরে ঘুরে দেখে যে কেউ মুগ্ধ হবেন।
বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ১৯৪২ইং এই বিদ্যালয় টি প্রতিষ্ঠিত হয়।
শিক্ষার্থী ৩৫০জন। শিক্ষক ৯ জন। এটি বেলাবো সদর বাজার থেকে প্রায় ১কিলোমিটার পশ্চিমে।
স্থানীয় একজন অভিভাবকের সাথে কথা বলে জানাযায়, প্রধান শিক্ষকের অক্লান্ত পরিশ্রম,আর মেধা দিয়ে তলিয়ে যাওয়া স্কুলটিকে একটি স্বপ্নের স্কুল বানাতে সাহায্য করে ।এই স্কুলে পাশের হার ১০০%।
সূত্র জানায়,২০১১সালের ফেব্রুয়ারি ২৩ তারিখে প্রধান শিক্ষক মোঃ সোলায়মান খন্দকার যোগ দেন এই স্কুলে, তারপর থেকেই স্কুলে রুপ বদলাতে থাকে।
উপজেলার ৮৪ টি স্কুলের মধ্যে আপনার স্কুল এত সুন্দর কেন? এই প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক বলেন, ইচ্ছে,মনের শক্তি আর ভালোবাসা থাকলে সবই সম্ভব। স্কুলের প্রতিটি ছাত্র /ছাত্রী আমার সন্তান আর স্কুল আমার ঘর। আপনারা যে ভাবে নিজের ঘরকে ঘুছিয়ে রাখেন আমিও চেষ্টা করি আমার স্কুলটাকে ঘুছিয়ে রাখতে।
বেলাবো উপজেলা শিক্ষা অফিসার মোঃ হারুন অর রশিদ ফোনে বলেন, বেলবো উপজেলার সদরে অবস্থিত ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন হয়েছে, দেখতে সুন্দর। স্কুলের প্রবেশ রাস্তার বেহাল অবস্থা। ভাঙাচোরা, কোমলমতি ছাত্র /ছাত্রী
দের জন্য মারাত্মক ঝুঁকি পূর্ণ। জরুরি স্কুলের প্রবেশ রাস্তা গুলো মেরামত করা প্রয়োজন বলে এলাকাবাসি মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »