সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

অনলাইন ডেক্স: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। তা না হলে পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ার আশঙ্কা রয়েছে। তাই ঘর থেকে বের হয়ে পথে আটকা পড়বেন না। তখন দুদিক হারাবেন এবং ভোগান্তিতে পড়বেন।

আজ ২০মে বুধবার তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে হবে।
অন্য দেশের সঙ্গে করোনা পরিস্থিতির তুলনা করে ওবায়দুল কাদের আরো বলেন, বিশ্বের বিভিন্ন দেশ সংক্রমণ ও মৃত্যুতে আমাদের চেয়ে অনেক ভয়াবহ অবস্থার মুখোমুখি। উন্নত বিশ্বের দেশগুলোতে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। খোদ যুক্তরাষ্ট্রে মৃত্যু এক লাখ ছাড়িয়েছে। যুক্তরাজ্যে ৪০ হাজার ছাড়িয়েছে। অর্থনৈতিক বাস্তবায়নে দেশগুলো লকডাউন শিথিল করেছে।
নানা সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সরকার চেষ্টা করে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন, সেতুমন্ত্রী বলেন, চৌকস কথার ফুলঝুরি আর গলাবাজি ছাড়া দেশ ও জাতিকে বিএনপি কি দিতে পেরেছে।বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ক্ষণে ক্ষণে বিদেশের কথা বলেন। অনেক দেশে বিরোধী রাজনৈতিক দলগুলো করোনা তহবিল গঠন করে জনগণের পাশে দাঁড়িয়েছে, বিএনপি কী করেছে, জাতি তা জানতে চায়।

ওবায়দুল কাদের আরো বলেন, বরাবরের মতো বিএনপি তাদের ব্যর্থতা ঢাকার জন্য সরকারের বিরুদ্ধে মিথ্যাচারের মরচে ধরা অকার্যকর হাতিয়ার ব্যবহার করছে। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বৈশ্বিক সংকটকে পূঁজি করে রাজনীতির অশুভ খেলায় মেতে উঠেছে বিএনপি।

ত্রাণ কার্যক্রমে যেকোনো অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ইতিমধ্যে প্রশাসনিক, দলীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ তারই প্রমাণ বহন করে। দলীয় পরিচয়ও তাঁদের রক্ষা করতে পারেনি। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শূন্য সহিষ্ণুতার পরিচয় দিয়েছেন।
এই সংকটে ঈদের আগেই শ্রমিকদের বেতন–ভাতা পরিশোধ করতে শিল্লকারখানার মালিকদের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »