সারাদেশে এক দিনে ৩ হাজার ৪৭১ জনের করোনা শনাক্ত একই সময়ে মারা গেছেন ৪৬ জন

বিশেষ প্রতিনিধি:
সারাদেশে কোভিড-১৯ করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৪৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৪৬ জন। সব মিলে দেশে করোনা শনাক্তের সংখ্যা ৮০ হাজার ছাড়াল। সর্বোচ্চ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে এবং করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সর্বোচ্চ ব্যক্তি মারা গেছেন।
দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ শুক্রবার এমন তথ্য জানানো হয়। সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ৮১ হাজার ৫২৩ জনের। মৃত্যু হয়েছে ১ হাজার ৯৫ জনের। নতুন মৃত্যু হওয়া ৪৬ জনের মধ্যে ৩৭ জন পুরুষ ও ৯ জন নারী।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন। এ নিয়ে সর্বমোট ১৭ হাজার ২৫০ জন সুস্থ হয়েছেন।
এর আগে গতকাল বৃহস্পতিবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ১৮৭ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৭ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৫ হাজার ৭৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৩২২টি নমুনা।

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, শিশুরা অনেক দিন ধরে ঘরে বন্দী। তাদের বিষয়ে যত্নশীল হোন। সবার মানসিক স্বাস্থ্য উজ্জীবিত রাখতে হবে। ব্যায়াম করতে হবে, পুষ্টিকর খাবার খেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »