সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারসহ মুক্তির দাবিতে ভৈরবে সাংবাদিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার:

দেশের মূখোশদারী দূর্নীতিবাজরা তাদের কালো থাবার মাধ্যমে সত্যের কলমকে স্তব্ধ করতে সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের মাধ্যমে একের পর এক সাংবাদিককে রাতের আঁধারে গ্রেফতার করা হচ্ছে। ডিজিটাল আইনে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃত সাংবাদিকদের নিঃশর্ত মুক্তির দাবিতে ভৈরবে বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের মানববন্ধন কর্মসূচী নুষ্ঠিত  ।

আজ ১১মে, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব দুর্জয় মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ গ্রহণ করেন ভৈরবে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা। এশিয়ান টিভি ও দৈনিক নয়াদিগন্ত পত্রিকার ভৈরব প্রতিনিধি আলহাজ্ব সজীব আহমেদের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, জিটিভি ও দৈনিক ভোরের ডাক পত্রিকার ভৈরব প্রতিনিধি এম.এ হালিম, এসএ টিভির ভৈরব প্রতিনিধি খায়রুল ইসলাম সবুজ, প্রতিবাদ নিউজ. কমের প্রকাশক ও সম্পাদক খায়রুল ইসলাম ভূঁইয়া, দৈনিক গ্রামীণ দর্পণের ভৈরব প্রতিনিধি এম.আর ওয়াসিম, দৈনিক ইনকিলাবের ভৈরব উপজেলা সংবাদদাতা ও ব্রেকিং নিউজের ভৈরব প্রতিনিধি এম.আর রুবেল, দৈনিক মোহনা টিভি ও আমার সংবাদের ভৈরব প্রতিনিধি মো: জামাল মিয়া, দৈনিক পূর্বকন্ঠের যুগ্ম সম্পাদক মিলাদ হোসেন অপু প্রমুখ।
মানববন্ধনে সাংবাদিকরা বলেন, সংবাদপত্র দেশের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকরা দেশ ও সাধারণ মানুষের স্বার্থে কাজ করতে গিয়ে কতিপয় দূর্নীতিবাজ ব্যক্তিরা আক্রোশে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। ডিজিটাল নিরাপত্তা আইন প্রত্যাহারসহ নরসিংদী,মিঠামইনসহ এসএটিভির নরসিংদী জেলা প্রতিনিধি সজল ভুঁইয়া ও এসএ টিভির সুনামগঞ্জ প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার, দৈনিক ইনকিলাব ও বাংলাচোখের ভৈরব প্রতিনিধি সাংবাদিক এম.আর রুবেল, দৈনিক দূর্জয় বাংলার মিঠামইন প্রতিনিধি মোক্তার হোসেন গোলাপসহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতের নিঃশর্ত মুক্তির দাবি জানান সাংবাদিকরা।
উক্ত মানববন্ধনে অন্যান্য সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন নতুন সময় টিভি ও দৈনিক জনতার ভৈরব প্রতিনিধি জয়নাল আবেদীন রিটন, sanews24bd.com এর প্রকাশক ও সম্পাদক এবং সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক এবং মুভি বাংলা টিভির ভৈরব প্রতিনিধি শামীম আহমেদ, মাইটিভির ভৈরব প্রতিনিধি মো: শাহনূর,  দৈনিক পূর্বকন্ঠের সহ-ব্যবস্থাপনা সম্পাদক ও দৈনিক খোলা কাগজের ভৈরব প্রতিনিধি আফসার হোসেন তূর্জা, দৈনিক গৃহকোণের স্টাফ রিপোর্টার ও ওয়ান নিউজের ভৈরব প্রতিনিধি এম.আর হৃদয়, দৈনিক বাংলা পত্রিকার ভৈরব প্রতিনিধি পলাশ আহমেদসহ বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »