১৭ বছর ধরে নতুন কোনো সম্মেলন নেই বলে নিজেই পদত্যাগ করলেন ছাত্রলীগ নেতা সোহেল বিল্লাহ

শামীম আহমেদ:
কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা ছাত্রলীগের ১৭বছর যাবত নতুন কোনো সম্মেলন নেই বলে নিজেই পদত্যাগ করলেন ভৈরব উপজেলা ছাত্রলীগের সহ-প্রচার সম্পাদক মোঃ সোহেল বিল্লাহ। গতকাল তার নিজ ফেইজবুক একাউন্টে তিনি পদত্যাগ পত্রটির একটি ছবি পোষ্ট করেন। হটাৎ তার এ পদত্যাগ পত্র পোষ্ট দেখে ভৈরবে রাজনৈতিক মহলের নেতাকর্মী থেকে শুরু করে সারগরম হয়ে উঠেছে সামাজিক ফেইজবুকেও। তার এ পদত্যাগ-কে ইতিমধ্যে ফেইজবুকে স্বাগত জানিয়েছেন মুজিব আদর্শের সৈনিক ভৈরব উপজেলা ছাত্রলীগের নতুন প্রজন্মের নেতাকর্মী ও পদ প্রত্যাশীরাসহ আরো অনেকেই ।
উল্লেখ্য : ভৈরব উপজেলা ছাত্রলীগ নেতা সোহেল বিল্লাহ তাঁর ফেইজবুক পোষ্টে পদত্যাগ পত্রটিতে “লেখা ছিলো এমন যে, ভৈরব উপজেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর আবেদন করেন যে, বিনীত নিবেদন এই যে, আমি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া এবং ভালোবাসায় গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ভৈরব উপজেলা শাখার “সহ প্রচার সম্পাদক” পদে দীর্ঘ ১৭ বছর যাবৎ দায়িত্ব পালন করছি। গৌরভ ঐতিহ্য সংগ্রাম এবং সাফল্যের সংগঠন হল বাংলাদেশ ছাত্রলীগ। কিন্তু দূর্ভ্যাগের বিষয় হচ্ছে বিগত ১৭বছর যাবত ভৈরব উপজেলা ছাত্রলীগের কোনো সম্মেলন হচ্ছে না। এমত অবস্থায় আমি ব্যাক্তিগত ভাবে অনুভব করছি যে, আমি আমার ব্যাক্তিগত সার্থ্যের জন্য বাংলাদেশ তথা ভৈরব উপজেলা ছাত্রলীগের আগামী নতুন প্রজন্মের জন্য একটি নতুন বাংলাদেশের পথ আটকিয়ে রাখতে পারি না। তাই আমি স্ব- ইচ্ছেই আমার বর্তমান পদ হয়তে অব্যহতি চাচ্ছি। অতএব, মহদোয়ের নিকট আমার অনুরোধ যে আমার অব্যহতি দেবার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে যেন মর্জি হয়। আবেদনে: মোঃ সোহেল বিল্লাহ সহ-প্রচার সম্পাদক, ভৈরব উপজেলা ছাত্রলীগ।
এ বিষয়ে ছাত্রলীগ নেতা মোঃ সোহেল বিল্লাহ অনলাইন পত্রিকা SAnews24bd.com এর সম্পাদক কে বলেন, আমার জানা মতে ছাত্রলীগ করার বয়সসীমা হচ্ছে ২৯বছর যা আমি অনেক আগেই হারিয়ে ফেলেছি? বর্তমানে আমি এক কন্যা সন্তানের পিতা। কিন্তু দীর্ঘ ১৭ বছর যাবত নতুন কোনো সম্মেলন হচ্ছে না ভৈরব উপজেলা ছাত্রলীগের তাই আমি নিজেই ব্যাক্তিগত সার্থ্যের কারণে নতুন প্রজন্মের ছাত্রলীগ নেতা কর্মীদের ভবিষ্যত নষ্ট করতে চাই না। তাই আমি নিজে স্ব ইচ্ছায় আমার পদ থেকে অব্যহতি চেয়েছি। আমি চাই, এবার ভৈরব উপজেলা ছাত্রলীগে নতুন প্রজন্মের মুজিব আদর্শের সৈনিকরা যেন উঠে আসে। এছাড়াও, ভৈরব সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাবিহা মাহবুব প্রভা বলেন, ভৈরব উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির অনেক নেতা কর্মী, আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবকলীগের কমিটিগুলোতে বিভিন্ন পদ- পদবী পেছেন বর্তমানে তারা এগুলোর নেতৃত্বও দিচ্ছেন তা ও দীর্ঘ বছর ধরে যাবত নেই ভৈরব উপজেলা ছাত্রলীগের কোনো নতুন কমিটি এটা খুবই দুঃখের বিষয়। এ বিষয়ে আরো বলেন হাজী আসমত কলেজ শাখা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সামস্ আহমেদ তার বক্ত্যেবে বলেন, বর্তমান ভৈরব উপজেলা ছাত্রলীগের কমিটির বেশিভাগ নেতা কর্মী ই তাদের বয়সসীমা হারিয়ে ফেলেছেন, কিন্তু ১৭বছর যাবত সম্মেলন নেই বলে নতুন প্রজন্মের অনেক নেতাকর্মী পদের আশায় এখন তাদের ছাত্রলীগ করার বয়সসীমা হারিয়ে ফেলেছে । তাই আমরা নতুন প্রজন্মের নেতা কর্মীরা চাই অচিরে এ কমিটি ভেঙ্গে ভৈরব উপজেলা ছাত্রলীগে সম্মেলনে মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করা হোক এবং নতুনত্বরা নেতৃত্বে আসুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »